বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৫:১৭ অপরাহ্ন

পুলিশের আইজি থেকে আমাদের আইজির ক্ষমতা বেশি : মন্নুজান

পুলিশের আইজি থেকে আমাদের আইজির ক্ষমতা বেশি : মন্নুজান

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:পুলিশের আইজির চেয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের আইজির (মহাপরিদর্শক) ক্ষমতা বেশি বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বুধবার সকালে মহান মে দিবসের র‌্যালি শেষে জাতীয় প্রেস ক্লাবের পূর্বপাশে ট্রাকের উপর তৈরি করা অস্থায়ী মঞ্চে বক্তব্য প্রদানকালে তিনি এ মন্তব্য করেন।

শ্রম মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক রয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পুলিশের আইজি (মহাপরিদর্শক) রয়েছে আমাদেরও আইজি রয়েছে।

তিনি বলেন, আমাদের আইজি শ্রমিকের অধিকার মালিক কেড়ে নিচ্ছে কিনা, তা দেখেন। এছাড়া আমরা যেখানে কাজ করি সেখানে কর্মপরিবেশ সুন্দর আছে কিনা, নিরাপদ আছে কিনা, স্বাস্থ্যসম্মত আছে কিনা সেগুলোও দেখেন।

মন্নুজান বলেন, পুলিশের আইজি থেকে আমাদের আইজির ক্ষমতা অনেক বেশি। পুলিশের আইজি ধরতে পারেন কিন্তু বিচার করতে পারেন না। আমাদের আইজি ধরতে পারেন, জেলে দিতে পারেন, জরিমানাও করতে পারেন।

প্রধানমন্ত্রী ৪২টি খাতের ন্যূনতম মজুরি নির্ধারণের নির্দেশ দিয়েছেন জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন ছিলেন শ্রমিকের বন্ধু, কৃষকের বন্ধু, জনগণের বন্ধু, শেখ হাসিনাও তেমনি গরিবের বন্ধু, শ্রমিকের বন্ধু, জনগণের বন্ধু। তাই আমরা তার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যাব।

শ্রম প্রতিমন্ত্রী ১৮৮৬ সালের ১ মে আত্মত্যাগকারী শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, শ্রমিকরা উন্নয়নের চাবিকাঠি। শ্রমিকরা ভাল থাকলে উৎপাদন বাড়বে, আর উৎপাদন বাড়লে দেশের উন্নয়ন নিশ্চিত হবে।

এ সময় সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদফতরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ