শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৫:২৬ অপরাহ্ন

পুলিশের লাঠিপেটায় বাম জোটের ইসি ঘেরাও কর্মসূচি পণ্ড

পুলিশের লাঠিপেটায় বাম জোটের ইসি ঘেরাও কর্মসূচি পণ্ড

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:: নিরপেক্ষ তদারকি সরকারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের কর্মসূচি পুলিশের লাঠিপেটায় পণ্ড হয়ে গেছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশের পর দুপুর দেড়টার দিকে জোটের একটি মিছিল আগারগাঁওয়ের ইসি কার্যালয়ের দিকে যাত্রা করে।

মিছিলটি কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার কাছে পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগোতে চাইলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

জোটের শরিক সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ কাফী রতন সাংবাদিকদের বলেন, সার্ক ফোয়ারার কাছে গণতান্ত্রিক জোটের পদযাত্রা পৌঁছালে পুলিশ বিনা উসকানিতে তাদের ওপর লাঠিপেটা করে।

তিনি বলেন, পুলিশের হামলায় জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি ও সিপিবির কেন্দ্রীয় নারী সেলের সদস্য লুনা নূরসহ অনেকে আহত হন।

তাদের মধ্যে সাইফুল হককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে আবদুল্লাহ কাফী রতন জানান।

পরে প্রেসক্লাবের সামনে জোটের বিক্ষোভ সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) নেতা শুভ্রাংশু চক্রবর্তী ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু বক্তব্য দেন।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ তদারকি সরকার গঠনের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবি উত্থাপন করে বৃহস্পতিবার নির্বাচন কমিশন ঘেরাওয়ের ঘোষণা দিয়েছিল বাম গণতান্ত্রিক জোট।

আট বামপন্থী রাজনৈতিক দল নিয়ে গত ১৮ জুলাই বাম গণতান্ত্রিক জোট যাত্রা শুরু করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ