সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর কাছে পুলিশের যেসব দাবি

প্রধানমন্ত্রীর কাছে পুলিশের যেসব দাবি

 প্রতীকী ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: ‘পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক জঙ্গি নির্মূল করি’ এই প্রতিপাদ্য সামনে রেখে প্রতিবছরের মতো সোমবার থেকে শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ-২০১৯।

পাঁচ দিনব্যাপী অনুষ্ঠান চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারই প্রথম বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পাওয়া সদস্যরা আগেই পদক পরে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে যোগ দেবেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কাছে এবারও একগুচ্ছ দাবি তুলে ধরবে পুলিশ।

এসব দাবির মধ্যে আছে, পুলিশ বাহিনীর জন্য নিজস্ব মেডিকেল কলেজ, পৃথক পুলিশ বিভাগ, আবাসন, যানবাহন, ঝুঁকি ভাতা ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদকে ফোর স্টার জেনারেলের পদমর্যাদা, প্রথম শ্রেণীর কর্মকর্তাদের ব্যক্তিগত গাড়ি ক্রয়ে ৫০ লাখ টাকার সহজ শর্তে ঋণ সুবিধা, সুপারনিউমারারি পদের সংখ্যা বৃদ্ধি, নতুন করে এক লাখ পুলিশ নিয়োগ, সব সদস্যের জন্য বিশেষ ভাতা চালু, অ্যাভিয়েশন ইউনিটসহ দুটি ইউনিট দ্রুত চালু করা, উন্নত অস্ত্রসহ অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করা, ক্যাডার কর্মকর্তাদের ঝুঁকি ভাতা দেয়া ও শ্রান্তি ভাতা প্রচলন। একাধিক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

পুলিশ সদর দফতর বলছে, এ উপলক্ষে এক বছর পুলিশ সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৪০ জনকে বিপিএম, ৬২ জনকে পিপিএম এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জনকে বিপিএম এবং ১৪৩ জনকে পিপিএম দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ