সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৪ পূর্বাহ্ন

প্রমাণ দিন, ব্যবস্থা নেবো: মোদি’কে ইমরান

প্রমাণ দিন, ব্যবস্থা নেবো: মোদি’কে ইমরান

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক : পুলওয়ামায় হামলা নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের অভিযোগের জবাবে দিল্লির কাছে এসব অভিযোগের প্রমাণ চেয়েছে ইসলামাবাদ। মঙ্গলবার এক বিবৃতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র কাছে এ প্রমাণ চান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এতে বলা হয়, সব সময় কোনও কোনও প্রমাণ ছাড়াই পাকিস্তানকে দোষারোপ করে থাকে ভারত। তাদের হাতে কোনও প্রমাণ থাকলে সেটা ইসলামাবাদকে সরবরাহ করা উচিত। তাহলে পাকিস্তান প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ হামলার পিছনে দায়ীদের খুঁজে বের করতে যে কোনও তদন্তকে স্বাগত জানানোর কথাও বলেন ইমরান খান। তিনি বলেন, ভারতের সংবাদমাধ্যমগুলোতে পাকিস্তানে হামলা চালানোর আহ্বান জানানো হচ্ছে। ভারতের পক্ষ থেকে এমন কিছু করা হলে পাকিস্তানও পাল্টা জবাব দেবে। এ নিয়ে ভিন্ন কোনও চিন্তা-ভাবনার সুযোগ নেই।

এর আগে গত সপ্তাহেও প্রায় একই ধরনের কথা বলেছিল পাকিস্তান। কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় সংশ্লিষ্টতার অভিযোগ উড়িয়ে দিয়ে ইমরান খান প্রশ্ন তুলেছিলেন, স্থিতিশীলতার দিকে এগিয়ে যাওয়া পাকিস্তান কেন ভারতে হামলা চালাতে যাবে? ভারতের কাছে হামলায় জড়িত থাকার তথ্যপ্রমাণ দাবি করে ইমরান আশ্বাস দিয়েছেন, দিল্লি উপযুক্ত প্রমাণ হাজির করতে পারলে অবশ্যই তার বিরুদ্ধে অবস্থান নেবেন তিনি। পাকিস্তানের প্রধানমন্ত্রী দাবি করেন, ফায়দা হাসিলের স্বার্থে পাকিস্তানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলছে ভারত।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে আরডিএক্স বিস্ফোরকভর্তি গাড়ি নিয়ে ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’-এর গাড়িবহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে বহরের ৭০টি গাড়ির মধ্যে একটি বাস সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। প্রাণ হারায় বাহিনীর অন্তত ৪৪ সদস্য। হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

ভারত বলছে, হামলায় পাকিস্তানের প্রত্যক্ষ ইন্ধন রয়েছে। তারা দাবি করছে, পাকিস্তান সেনাবাহিনীর গর্ভেই হামলাকারী গোষ্ঠী জইশ-ই মোহাম্মদের জন্ম। তবে ইমরান খান বলছেন, ‘পাকিস্তান ধীরে ধীরে স্থিতিশীলতার দিকে এগিয়ে যাচ্ছে। আমরা কেন এমন কিছু করতে যাবো। আপনাদের কাছে যদি উপযুক্ত প্রমাণ থাকে যে পাকিস্তান জড়িত, তবে আমাদের দিন। আমি নিশ্চিত করছি যে আমরা ব্যবস্থা নিবো। আমরা চাপে আছি বলেই নয়, তারা পাকিস্তানের শত্রু বলেই ব্যবস্থা নেওয়া হবে।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘কোনও রকম প্রমাণ ছাড়াই ভারত পাকিস্তানকে দোষারোপ করেছে এবং ভাবছে কিভাবে সেটা থেকে ফায়দা নেওয়া যায়। ’ সৌদি যুবরাজের সফরের প্রসঙ্গ উল্লেখ করে তিনি মন্তব্য করেছেন, এমন একটা গুরুত্বপূর্ণ সময়ে কোনও নির্বোধও এমন কাজ (হামলা) করবে না। সূত্র: হিন্দুস্তান টাইমস, এনডিটিভি, ডন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ