বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৮:১৯ অপরাহ্ন

প্রস্তুত সিলেটের ১৪৭৪ ঈদগাহ-মসজিদ

প্রস্তুত সিলেটের ১৪৭৪ ঈদগাহ-মসজিদ

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:সিলেট জেলা ও মহানগর এলাকায় ছোট-বড় ১ হাজার ৪৭৪ স্থানে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৫৭১টি ঈদগাহ ও ৯০৩টি মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
সিলেট নগরী এলাকা ৯৫ ঈদগাহে ও ২৬৪ মসজিদে এবং জেলার বিভিন্ন উপজেলায় ৪৭৬ ঈদগাহে ও ৬৩৯ মসজিদ ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
সিলেট নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ কমিশনার সুজ্ঞান চাকমা ও জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তবে, ঈদুল ফিতরের তুলনায় ঈদুল আযহায় জামাতের স্থান কমেছে ৪৪৭ টি। এরমধ্যে ঈদগাহ কমেছে ২৪২টি এবং মসজিদ ২০৫টি।
রোজার ঈদে জেলা ও মহানগরীর বিভিন্ন ১ হাজার ৯২১ টি মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এরমধ্যে জেলা ও মহানগর এলাকায় ১ হাজার ১০৮টি মসজিদে এবং ঈদগাহে ছিল ৮১৩টি।
সিলেট নগর পুলিশ সূত্রে প্রাপ্ত তথ্যে, নগরীর ঈদের প্রধান জামাত ঐতিহাসিক শাহী ঈদগাহে ময়দানে অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তাই শাহী ঈদগাহ কেন্দ্রীক নিরাপত্তায় থাকবে চার স্তরের নিরাপত্তা বলয়।
এছাড়া নগরের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত হযরত শাহজালাল (র.) দরগাহে, আলীয়া মাদরাসা ময়দান, কুদরত উল্লাহ জামে সমজিদ, কালেক্টরেট মাঠ, বন্দরবাজার, শাহপরাণ (র.) মাজার মসজিদ কেন্দ্রীক নিরাপত্তা ছাড়াও ঈদের দিন বিনোদন কেন্দ্রগুলোতেও নিরাপত্তা দেবে পুলিশ।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার সুজ্ঞান চাকমা বলেন, ঈদে নিরাপত্তায় পোষাকে-সাদা পোষাকে পুলিশ মোতায়েন নগরময়। সেই সঙ্গে পুলিশের মোবাইল টিম ও ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করবেন। সব মিলিয়ে নিরাপত্তায় পর্যাপ্ত ফোর্স মোতায়েন রাখা হবে। তাছাড়া শাহী ঈদগাহে সিসি ক্যামেরা দ্বারা পর্যবেক্ষণ করা হবে।
তিনি বলেন, নগরীর ঈদগাহগুলো ছাড়াও বাসা-বাড়ি, মার্কেট, হোটেল-মোটেল, রাস্তাঘাটে চুরি-ছিনতাই প্রতিরোধে টহল পুলিশ মোতায়েন থাকবে। নগরবাসীকেও ফাঁকা বাসা-বাড়ি ভাল করে তালাবদ্ধ করে যেতে এবং প্রয়োজনে সিসি ক্যামেরা বা অ্যালার্ম লক ব্যবহারে, বাসার প্রতি প্রতিবেশীদের খেয়াল রাখেতে বলা এবং বাসায় অনুপস্থিতকালীন সময়ে প্রতিবেশিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার পরামর্শও দেন তিনি।
সিলেট জেলা পুলিশের অতিরিক্ত সুপার আমিনুল ইসলাম বলেন, ঈদের আগে থেকেই সড়ক-মহাসড়কে পশুবাহি ট্রাকে যাতে চাঁদাবাজি না হয়, সেজন্য নিরাপত্তা জোরদার রয়েছে। ঈদের নিরাপত্তায় উপজেলাগুলোতে পোষাকে-সাদা পোষাকে সহস্রাধিক পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি জেলার আওতাধীন পর্যটন এলাকাগুলো ও আগত পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে জেলা পুলিশও নিরাপত্তা এবং শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ