শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৪:৫৩ অপরাহ্ন

“ফিটনেসবিহীন গাড়ি থেকে জরিমানা ৬ কোটি ৭২ লাখ”

“ফিটনেসবিহীন গাড়ি থেকে জরিমানা ৬ কোটি ৭২ লাখ”

ছবি:সংগৃহীত

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:ফিটনেসবিহীন গাড়ি চালানোর দায়ে চলতি বছর ছয় কোটি ৭২ লাখ ২৩ হাজার ৩৯২ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে প্রতিবেদন দাখিল করেছে বিআরটিএ।

এ ছাড়া রাস্তায় গাড়ি ধরে ৩৯ হাজার ৮৩৭ মামলা করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। এ সময় ফিটনেসবিহীন ২১৪ গাড়ি ডাম্পিং এবং ৭২৮ চালককে কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে বিআরটিএর দাখিল করা প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, সারাদেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ির সংখ্যা চার লাখ ৭৯ হাজার ৩২০। গত ২৪ জুন ঢাকাসহ সারাদেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ি ও চালকের বিস্তারিত তথ্য জানতে চান হাইকোর্ট। একই সঙ্গে, সারাদেশে লাইসেন্সধারী ফিটনেসহীন চার লাখ ৫৮ হাজার ৩৬৯ গাড়ি এবং লাইসেন্স নিয়ে নবায়ন না করা চালকের বিরুদ্ধে বিআরটিএ কী ব্যবস্থা নিয়েছে তাও জানাতে বলা হয়।

আদালতে ওইদিন শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। বিআরটিএ এর পক্ষে ছিলেন ব্যারিস্টার মঈন ফিরোজী ও রাফিউল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ