শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:১১ অপরাহ্ন

ফিফার সেরা গোলে বাংলাদেশের ‘ম্যাজিকাল চাকমা’

ফিফার সেরা গোলে বাংলাদেশের ‘ম্যাজিকাল চাকমা’

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের নারী ফুটবলে যোগ হয়েছে আরেক বীরত্ব গাঁথা। প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে মেয়েরা। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে শুক্রবার ফাইনাল ম্যাচটি না হওয়ায় লাওসের সঙ্গে শিরোপা ভাগাভাগি করেছে স্বাগতিক দল। টুর্নামেন্ট শেষ হতেই ফিফার স্বীকৃতি পেলেন বাংলাদেশের ফুটবলার মনিকা চাকমা।

৩০ এপ্রিল সেমি-ফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে দৃষ্টিনন্দন এক গোল করেন মনিকা। তার সেই গোল উঠে এসেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার ফ্যানস ফেবারিটের সেরা পাঁচে। যেখানে মনিকাকে সম্বোধন করে হয়েছে ‘ম্যাজিকাল চাকমা’ নামে।

টুর্নামেন্টের সেরা চারে মঙ্গোলিয়ার বিপক্ষে দেখার মতো গোলটি করেন বাংলাদেশের এই মিডফিল্ডার। বক্সের ঠিক সামনে থেকে নেয়া বাঁ পায়ের ভলি সরাসরি চলে যায় প্রতিপক্ষের জালে। শুরুতে একজনকে গতিতে পেছনে ফেলেন। এরপর আরেক ডিফেন্ডারের মাথার ওপর থেকে হেড করে জায়গা মতো নেন বলটি। তারপর পেনাল্টি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো ভলিতে পাঠিয়ে দেন মঙ্গোলিয়ার জালে। প্রতিপক্ষের গোলরক্ষকের কিছুই করার ছিল না!

এই গোলটি জায়গা করে নিয়েছে ফিফার ভক্তদের পছন্দের সেরা তালিকায়। প্রতি সপ্তাহের ফুটবলের সেরা গোল অথবা মাঠের সেরা মুহূর্তের ছবি কিংবা ভিডিও প্রকাশ করে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে #WeLiveFootball হ্যাশ ট্যাগের মাধ্যমে যা পৌঁছে যায় ফিফার কাছে।

চলতি সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরার একটি মনিকার এই গোলটি।

বাংলাদেশ নারী ফুটবল দলের অন্যতম সেরা মিডফিল্ডার মনিকা। বাম পায়ের ফুটবলার তিনি। গতবছর তাজিকিস্তানের বিপক্ষে এএফসি কাপে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ধারাবাহিক সাফল্যেই আছেন ম্যাজিকেল মনিকা!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ