মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০১:৪৪ পূর্বাহ্ন

ফুলেল শ্রদ্ধায় ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণ

ফুলেল শ্রদ্ধায় ক্রাইস্টচার্চে নিহতদের স্মরণ

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের ফুলের শ্রদ্ধায় স্মরণ করছে নিউজিল্যান্ডবাসী।

শনিবার (১৬ মার্চ) সকালে ক্রাইস্টচার্চ পার্কে জড়ো হয়ে শত শত মানুষ ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানান। শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও এতে অংশ নেন।

ফুল দিতে আসা মানুষ তাদের দেশের ইতিহাসের বর্বরোচিত এই হামলার তীব্র নিন্দা জানান। একইসঙ্গে নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

তারা জানান, সন্ত্রাস ও সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই। যারা এমন কাজ করেছেন তারা কাপুরুষ, তারা মানবতার শত্রু, সব ধর্মের শত্রু।

গতকাল শুক্রবার জুমার নামাজের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নির্বিচারে গুলি চালিয়ে ৪৯ জনকে হত্যা করেন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলিয়ান। আহত হন আরও ৪৮ জন। নিহতদের মধ্যে অন্তত তিনজন বাংলাদেশি রয়েছেন।

দুপরে প্রথম হামলাটি হয় ক্রাইস্টচার্চের ডিনস এভিনিউয়ের আল নূর মসজিদে। সেখানে হত্যাযজ্ঞ চালিয়ে হামলাকারী গাড়ি চালিয়ে মাইল তিনেক দূরের লিনউড মসজিদে যায় এবং একই কায়দায় গুলি শুরু করে।

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় আল নূর মসজিদে জুমার নামাজ পড়তে গিয়ে অল্পের জন্য প্রাণে রক্ষা পান।

শান্তির দেশটিতে বর্বরোচিত এই হামলায় নিহতদের স্মরণ করতে শনিবার সকালে ক্রাইস্টচার্চ পার্কে জড়ো হতে থাকেন শত শত মানুষ। পরে তারা হামলা শিকার মসজিদটির পাশের সড়কে ফুল দিয়ে নিহতদের স্মরণ করেন। এ সময় অনেকের চোখ ভিজে যায় চোখের পানিতে।

গতকালের এই হামলার ঘটনায় দেশটিতে অস্ত্র আইনে ব্যাপক পরিবর্তন আনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। হামলায় প্রধান অভিযুক্ত ব্রেন্টন ট্যারান্টকে ২০ দিনের রিমান্ডে দিয়েছেন দেশটির আদালত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ