বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:৫৭ পূর্বাহ্ন

ফেঞ্চুগঞ্জে রিলিফের চাল নিয়ে কেলেংকারী

ফেঞ্চুগঞ্জে রিলিফের চাল নিয়ে কেলেংকারী

নিউজটি শেয়ার করুন

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি: সিলেটের ফেঞ্চুগঞ্জে রিলিফের চাল পাচারের ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। রিলিফের চালভর্তি দুটি পিকআপ ইউএনও হাতেনাতে আটক করলেও চালকদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে তাদের ছেড়ে দেয়ার জনমনে ক্ষোভের সৃষ্টি হয়।

ঘটনা তদন্ত করতে উপজেলা প্রশাসন তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দায় এড়ানোর চেষ্টা করছে বলে এমন অভিযোগ স্থানীয় লোকজনের। বৃহস্পতিবার রাতে ঘটনার তদন্ত করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল মামুনকে প্রধান করে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাধঁন কান্তি সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লাকী রাণী দে’কে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নের বাসিন্দা জয়নাল আবেদীন ক্ষোভ প্রকাশ করে বলেন, ইউনিয়নের প্রশাসক কামাল আহমেদ দায়িত্ব নেওয়ার পর থেকে দুস্থদের ত্রাণ সামগ্রী নিয়ে নয় ছয়ে ব্যস্ত রয়েছেন। আমার ওয়ার্ডে ভিজিএফের তালিকাভূক্ত ৬৭ জন দুঃস্থের মধ্যে মাত্র সাতজনকে রিলিফ দেওয়া হয়েছে। মাষ্টাররোল আর সুবিধাভোগীর নামের তালিকা নিয়ে সরেজমিনে তদন্ত করলে গোমর ফাঁস হয়ে যাবে।

গংগাপুর গ্রামের বাসিন্দা জবরুল হক বলেন, কালো বাজারে রিলিফের চাল বিক্রির উদ্দেশে চারটি পিকআপ ভরে চাল নেওয়া হয়। ধরা পড়েছে মাত্র দুটি। প্রশাসক সরকারি কর্মকর্তা হওয়ায় তাকে রক্ষা করতে পায়তারা শুরু হয়েছে। পিকআপ চালকদের ছেড়ে দেয়ায় রিলিফের চাল পাচারকারীদের চিহিৃত করা সম্ভব হবেনা।

এ ব্যাপারে ফেঞ্চুগর্ঞ্জে ইউএনও মাসুদ রানা বলেন,কারো বিরুদ্ধে এখনও মামলা হয়নি। ঘটনা তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে। পিকআপ চালকরা পালিয়ে গেছে।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার উপজেলার উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত ছয় শতাধিক দুস্থদের মধ্যে রিলিফের চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়। অইদিন বিকালে রিলিফের ৬৬টি বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসার পথে গোপন সুত্রে খবর পেয়ে ইউএনও মাসুদ রানা রিলিফের চালভর্তি দুটি পিকআপ আটক করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ