সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৮ পূর্বাহ্ন

ফের পাকিস্তানের ড্রোন ভূপাতিত করার দাবি ভারতের

ফের পাকিস্তানের ড্রোন ভূপাতিত করার দাবি ভারতের

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের রাজস্থানে পাকিস্তানের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ভারত। কয়েকটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, সোমবার ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি সুখোই-৩০এমকেআই জঙ্গি বিমান রাজস্থানের বিকানের শহরের কাছে ড্রোনটিকে গুলি করে নামায়। ড্রোনটি ভারতীয় রাডারে ধরা পড়ার পর সুখোই-৩০এমকেআই জঙ্গি বিমান আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এটিকে ভূপাতিত করে।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, এর আগে ২৬ ফেব্রুয়ারি গুজরাটের কচ্ছ অঞ্চলে আরেকটি পাকিস্তানি ড্রোন ভূপাতিত করা হয়েছিল। ইসরায়েলের নকশা করা ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য স্পাইডার ক্ষেপণাস্ত্র পদ্ধতি ব্যবহার করে সেটি ভূপাতিত করা হয়েছিল।

১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী গাড়ি বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনী ৪০ সদস্য নিহত হয়। এরপর হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ।

এ ঘটনার জেরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। দেশটি দাবি করে, তারা বালাকোটে জইশ-ই-মোহাম্মদের ঘাঁটি ধ্বংস করতে এ হামলা চালিয়েছে। হামলার পর কাশ্মীর সীমান্তে কয়েক দিন ধরে থেমে থেমে ভারত-পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। এক পর্যায়ে ভারতের দুটি জঙ্গি বিমান ভূপাতিত ও এক পাইলটকে আটক করার দাবি করে পাকিস্তান। ভারত তাদের একটি মিগ-২১ হারানোর কথা স্বীকার করে আটক পাইলটের মুক্তি দাবি করে।

এরপর ‘শান্তির বার্তা’ হিসেবে আটকের ৬০ ঘন্টা পর সীমান্তে ভারতীয় কর্তৃপক্ষের কাছে আটক পাইলটকে তুলে দেয় পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ