বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৮:০৫ পূর্বাহ্ন

ফের রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

ফের রাজু ভাস্কর্যের সামনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

রোববার রাত সোয়া ১টার দিকে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয় ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতরা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:রোববার রাত সোয়া ১টার দিকে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয় ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতরা— সমকাল

আন্দোলন স্থগিতের পর আবারও রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতরা। বিতর্কিদের বহিষ্কার এবং সেসব পদে ত্যাগী কর্মীদের পদায়ন না করেই সংগঠনটির নতুন কমিটি নিয়ে সোমবার সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিক্রিতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের যে ঘোষণা দেওয়া হয়েছে তার প্রতিবাদে রোববার রাত সোয়া ১টার দিকে অবস্থান নেন তারা।

এর আগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের ঘোষণা দেওয়া হয়। এতে বলা হয়, ‘২৭ মে ২০১৯, রোজ সোমবার সকাল ১১টায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নবগঠিত কমিটির সকলকে নিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। উক্ত কর্মসূচিতে নবগঠিত কমিটির সকল নেতৃবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার নির্দেশ প্রদান করা হলো।’

এরপরই ক্ষোভ প্রকাশ করেন পদবঞ্চিতরা। বিজ্ঞপ্তি দেখার সঙ্গে সঙ্গে তারা হাকিম চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সেখান থেকে কেন্দ্রীয় লাইব্রেরি, ডাকসু ভবন, কলাভবন হয়ে রাজু ভাষ্কার্যের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা সেখানে অবস্থান নেন।

অভিযোগ করে পদবঞ্চিতদের নেতৃত্বে থাকা গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন সমকালকে বলেন, ‘প্রধামন্ত্রীর নির্দেশ অনুযায়ী এতদিনে বিতর্কিতদের বহিষ্কার করার কথা ছিল। আর এর সঙ্গে ত্যাগী কর্মীদের সেসব স্থানে পদায়ন করারও কথা ছিল। কিন্তু তা না করে বিতর্কিতদের নিয়েই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে যাচ্ছে। শ্রদ্ধা নিবেদন করলেই কমিটি বৈধ বলে বিবেচিত হবে। তখন আর কিছু করার থাকবে না।’

এসময় বিতর্কিতদের দ্রুত বহিষ্কার ও ত্যাগীদের পদায়ন করার দাবি জানান তিনি। অন্যথায় অবস্থান কর্মসূচি চলবে বলেও তিনি জানান।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সমকালকে বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে কারো কোনো বিতর্ক থাকার কথা না। আর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের সাথে কমিটিতে বিতর্কিতদের থাকা না থাকা কোনো বিষয় না। সবারই অধিকার আছে শ্রদ্ধা জানানোর। আমরা পদপ্রাপ্ত, বঞ্চিত সবাইকেই বলেছি যাওয়ার জন্য। আর আমরা প্রধানমন্ত্রীর ‘কনসার্নেই’ যাচ্ছি শ্রদ্ধা জানাতে।’

তিনি বলেন, ‘বিতর্কিত যে কয়জনের নাম এসেছে, সেগুলো নিয়ে আমরা ইতোমধ্যেই কাজ করছি। সেটি বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’ এসময় শ্রদ্ধা জানানো নিয়ে কেউ যেন বিতর্ক সৃষ্টি না করে সেই আহ্বান জানান তিনি।

এর আগেও গত ১৮ মে শনিবার রাত আড়াইটার দিকে টিএসসিতে ছাত্রলীগের নারী নেত্রীদের ওপর হামলার ঘটনায় রাজু ভাষ্কর্যের সামনে অবস্থান নিয়েছিলেন পদবঞ্চিতরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ