মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:২৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু বিশ্বের একজন অবিসংবাদিত নেতা: পলক

বঙ্গবন্ধু বিশ্বের একজন অবিসংবাদিত নেতা: পলক

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু কোনো নির্দিষ্ট দল, গোষ্ঠী বা দেশের নন; তিনি বিশ্বের একজন অবিসংবাদিত নেতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার সকালে আইসিটি টাওয়ারের অডিটরিয়ামে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগের পক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পরেই একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে যখন বঙ্গবন্ধু হাত দিয়েছিলেন, তখন থেকেই তার বিরুদ্ধে শুরু হয় ষড়যন্ত্র। এসব ষড়যন্ত্র উপেক্ষা করেই তিনি দেশকে এগিয়ে নিতে বদ্ধপরিকর ছিলেন।

পলক বলেন, ১৯৭৪ সালেই তার দূরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশ যোগ দেয় আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নে (আইটিইউ)। তারই সিদ্ধান্তে বেতবুনিয়ায় স্থাপন করা হয় ভূ-উপগ্রহ কেন্দ্র। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা তার অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আইসিটি বিভাগের সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে এই আলোচনা সভায় বঙ্গবন্ধুর সঙ্গে শহীদ কর্নেল জামিলের মেয়ে আফরোজা জামিল কঙ্কা প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ. কে. এম. রহমতুল্লাহ, এমপি এবং সাবেক সচিব ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের কিউরেটর নজরুল ইসলাম খান আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ