বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ন

বন ও পরিবেশের ক্ষতি করবেন না: পরিবেশ মন্ত্রী

বন ও পরিবেশের ক্ষতি করবেন না: পরিবেশ মন্ত্রী

নিউজটি শেয়ার করুন

বড়লেখা প্রতিনিধি : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘বনাঞ্চলের একটি গাছও কাটবেন না। কেউ বনের ক্ষতি করবেন না। পরিবেশের ক্ষতি করবেন না। আপনারা আইন মেনে চলবেন। পরিবেশ যাতে রক্ষা পায়, সবাই সেই সহযোগিতা করবেন।’

মন্ত্রী শনিবার (১৮ মে) দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা সদরের ষাটমা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেহিন সিদ্দিকী।

শিক্ষক নাজিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াছিনুল হক, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিজ মিঞা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ষাটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদর উদ্দিন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ৯০ লাখ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট ভবনের কাজ বাস্তবায়ন করবে।

মন্ত্রী ওইদিন (শনিবার) বিকেলে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টি মিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ করেন। অনুষ্ঠানটির আয়োজন করে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়। এতে সভাপতিত্ব করেন ইউএনও মো. শামীম আল ইমরান। অনুষ্ঠান সঞ্চালনা করেন বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন। অনুষ্ঠানে ৬৭টি বিদ্যালয়ে মাল্টি মিডিয়া প্রজেক্টর এবং ১১০টি বিদ্যালয়ে সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে।

এ সময় পরিবেশ মন্ত্রী শিক্ষাক্ষেত্রে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, ‘এখন নৈতিক শিক্ষার অবনতি ঘটেছে। নৈতিক শিক্ষার ওপর জোর দিতে হবে। আপনারা (শিক্ষকরা) শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের বাইরেও নৈতিক শিক্ষা প্রদান করবেন।’

এছাড়া একই অনুষ্ঠান স্থল থেকে উপজেলার উত্তর শাহবাজপুর ও দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল ও ছোটলেখা চা-বাগানের ৩১২টি পরিবারে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন মন্ত্রী। এই বিদ্যুতায়নে সরকারের ব্যয় হয়েছে ১ কোটি ৫৭ লাখ ১২ হাজার টাকা।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ