শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:৪৪ অপরাহ্ন

বাংলাদেশি পণ্য বিদেশে বিক্রি করতে চায় অ্যামাজন

বাংলাদেশি পণ্য বিদেশে বিক্রি করতে চায় অ্যামাজন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বাংলাদেশি বিভিন্ন পণ্য যুক্তরাষ্ট্র এবং ইউরোপের বাজারে বিক্রি করতে চায় অ্যামাজন। এজন্য প্রতিষ্ঠানটি বাংলাদেশ সরকারের নীতিগত সহায়তা চেয়েছে।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সাথে অ্যামাজনের প্রতিনিধি দলের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অ্যামাজন এই আগ্রহের কথা জানায়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন অ্যামাজনের ক্যাটাগরি ম্যানেজার গগন দ্বীপ সাগর, মার্চেন্ট সহায়তাকারী প্রতিষ্ঠান টেক রাজশাহীর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহফুজুর রহমানসহ তথ্যপ্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠক শেষে টেক রাজশাহীর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহফুজুর রহমান সাংবাদিকদের বলেন, বাংলাদেশ থেকে সংগ্রহ করা পণ্য ইউরোপ এবং যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির জন্য আগ্রহী অ্যামাজন। গ্লোবাল প্ল্যাটফর্ম থেকে এসব পণ্য বিক্রি হবে। তবে বাংলাদেশ থেকে পণ্য নিতে হলে বিদেশি ক্রেতাকে কিছু জটিলতার মুখোমুখি হতে হয়। সে সমস্যা সমাধানে সরকারের কাছে নীতিগত সহায়তা প্রয়োজন।

অ্যামাজন বাংলাদেশে এখনই কোন অফিস খুলছে না জানিয়ে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তারা এখানেই কোন রিটেইল ব্যবসায়িক কার্যক্রম করতে ইচ্ছুক কি না সে বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি। আপাতত তারা আমাদের এখান থেকে পণ্য সোর্সিং করে তাদের ওয়ারহাউজে নিতে আগ্রহী। আমরা তাদের বলেছি যে, আমাদের সরকার উদার নীতির সরকার। আমরা আশা করি যে, আমাদের স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা সরাসরি অ্যামাজনে পণ্য দিতে পারলে তারা লাভবান হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ