বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:০৭ অপরাহ্ন

বাংলাদেশের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন সাকিব

বাংলাদেশের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন সাকিব

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:ইংল্যান্ড ও ভারত ফেভারিটের মর্যাদা নিয়ে এই বিশ্বকাপ খেলতে যাচ্ছে। কিন্তু আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করিয়ে দিলেন ক্রিকেট খেলা হয় মাঠে, কাগজে-কলমে নয়। তাই যে কোনো কিছু ঘটতে পারে। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের দারুণ সুযোগ দেখছেন তিনি।
ভারতের ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেয়া সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘আমি মনে করি এইবার সত্যিই টুর্নামেন্ট জেতার সুযোগ আছে। টুর্নামেন্টের ফরমেট মাথায় রেখে আমাদের অবশ্যই ধারাবাহিকভাবে খেলতে হবে। যদি সেটা করতে পারি তাহলে আমরা নকআউটে উঠবো (সেমিফাইনাল) এবং সেখান থেকে আরো সামনে যেতে পারবো। এবার আমরা ভালো কিছু করবো আমি বিশ্বাস করি।’
বিশ্বকাপের আগমুহূর্তে আইরিশ কন্ডিশনে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিতেছে বাংলাদেশ। ক্রিকেটের কোনো টুর্নামেন্টে টাইগারদের জেতা প্রথম ট্রফি এটি। আর প্রথম ট্রফি জয়ের আত্মবিশ্বাস বিশ্বকাপে বাংলাদেশ কাজে লাগাবে মনে করেন সাকিব আল হাসান। বাংলাদেশ দলের সহঅধিনায়ক সাকিব বলেন, ‘ব্যক্তিগতভাবে অবশ্যই আমি চাই যে বাংলাদেশ এইবার ট্রফি জিতুক। কিন্তু এই স্বপ্ন বাস্তব করতে অনেকগুলো ব্যাপার একসঙ্গে কাজে লাগাতে হবে। আমি আইপিএলে (ভারতের টি-টোয়েন্টি আসর) বেশি ম্যাচ খেলিনি, অনেক খাটতে হয়েছে। তবে বিশ্বকাপের প্রস্তুতিতে চোখ ছিল। সেই অনুশীলন সেশনে আমি আমার সবটুকু দিয়েছি এবং চেষ্টা করেছি সেখান থেকে নিজের সেরাটা বের করে আনতে।’
গত কয়েক বছরে ধারাবাহিক পারফরম্যান্স দিয়ে বিশ্ব ক্রিকেটে নামডাক কুড়িয়েছে বাংলাদেশ। কিন্তু সাকিব এখনো চিন্তিত দলের বোলিং আক্রমণ নিয়ে। তবে অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে সহায়তা করবে বিশ্বাস শীর্ষ অলরাউন্ডারের। সাকিব বলেন ‘আমি মনে করি আমাদের খুব ভালো দল আছে। আমি বোলিং নিয়ে একটু চিন্তিত, নতুন বল ও ডেথ বল নিয়ে। কিন্তু আমি খুব আশাবাদী। আমাদের অভিজ্ঞতা আছে, তিন থেকে চারটি বিশ্বকাপ খেলেছে এমন খেলোয়াড় আছে। শুরুতেই আমাদের ভালো করতে হবে। আমি আত্মবিশ্বাসী, যে কেউ নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে। এই সময়ে ধারাবাহিকতাটা জরুরি।
এবার বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ডকে ফেভারিট বলে মনে করছেন বেশির ভাগ বোদ্ধা-বিশ্লেষক। সাকিবও তাই মনে করেন। তবে ‘ফেভারিট’ তকমা তাদের বিশ্বকাপ জেতাতে পারবে না বলে মনে করেন বিশ্বসেরা এ বাংলাদেশি অলরাউন্ডার। সাকিব বলেন, ‘ইংল্যান্ড ও ভারত অবশ্যই ফেভারিট। তবে এ তকমা তাদের শিরোপা জেতাতে পারবে না। বিশ্বকাপের মতো টুর্নামেন্ট জিততে আপনাকে কঠোর হয়ে খেলতে হবে। অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজও ঠিক সময়মতো ভালো করছে। সত্যি বলতে, প্রতিটি দলই লড়াইয়ের জন্য প্রস্তুত। নির্দিষ্ট দিনে কে ভালো করবে তার ওপর সব নির্ভর করছে।’ ইংল্যান্ডে আগামী ৩০শে মে পর্দা উঠছে বিশ্বকাপ আসরের। ২রা জুন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পান সাকিব। তবে সবশেষ ত্রিদেশীয় সিরিজে স্বরূপে ফেরেন সাকিব আল হাসান। তিন ম্যাচ খেলে দুটি অর্ধশতক হাঁকান তিনি। বল হাতে নিয়ন্ত্রিত বোলিংয়ে নেন দুই উইকেট। এতে বিশ্বকাপের আগে আফগানিস্তানের রশিদ খানকে হটিয়ে আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখলে নেন সাকিব আল হাসান। ইনজুরির কারণে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে খেলতে পারেননি তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ