মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৩৪ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে ‘ট্রিপল মার্ডার’ মামলায় ৪ আসামীর যাবজ্জীবন

বানিয়াচংয়ে ‘ট্রিপল মার্ডার’ মামলায় ৪ আসামীর যাবজ্জীবন

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ট্রিপল মার্ডার ঘটনায় দুই মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। বাকি আসামিদের বেখসুর খালাস প্রদান করেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ১টায় এ রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়েরা জজ এস এম নাসিম রেজা।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার পুরান পাথারিয়া গ্রামের তোরাব আলী, সুরুজ মিয়া, আলী মোহাম্মদ ও করম আলী।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পুরান পাথারিয়া গ্রামের আলী মোহাম্মদ ও করম আলী গোষ্ঠীর মধ্যে জায়গা সম্পতি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ১৯৯৮ সালের ২৯ সেপ্টেম্বর সকালে করম আলীর গোষ্ঠীর সায়েদ বিরোধপূর্ণ পুকুরে হাত মুখ ধুতে যায়। এ সময় আলী মোহাম্মদের সঙ্গে কথা কাটিকাটি হয়। এর জের ধরে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে আলী মোহাম্মদ গোষ্ঠীর নুর মোহাম্মদ ঘটনাস্থলে মারা যায়। এছাড়াও করম আলী গোষ্ঠীর শামসুল হককে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এবং গুরুতর আহত অবস্থায় আফিল উদ্দিনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পথে মারা যায়।

নুর মোহাম্মদ হত্যা ঘটনায় আলী মোহাম্মদ বাদী হয়ে ১শ’ জনকে আসামি করে ও অপর পক্ষ আফিল উদ্দিন ও শামসুল হক হত্যার ঘটনায় আতিকুনেচ্ছা বাদী হয়ে ৪৬ জন আসামি করে এই দিন বানিয়াচং থানায় মামলা দায়ের করেন।

উভয় মামলার তদন্ত কর্মকর্তা বানিয়াচং থানার তৎকালীন এস আই অমরেন্দ্র মল্লিক ১৯৯৯ সালের ১১ আগস্ট নুর মোহাম্মদ হত্যা মামলায় ১০৩ জনকে ও আফিল উদ্দিন ও শামসুল হক হত্যা মামলায় ৬২ জনকে আসামি করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আদালত আফিল উদ্দিন ও শামসুল হক হত্যা মামলায় দীর্ঘ শুনানি ও ১৭ জনের মধ্যে ৯ জনের সাক্ষী গ্রহণ শেষে বৃহস্পতিবার রায় প্রদান করেন। রায়ে তোরাব আলী, সুরুজ মিয়া ও আলী মোহাম্মদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক ও আসামি পক্ষের মামলা পরিচালনা করেন রহমত এলাহী।

অপরদিকে, নুর মোহাম্মদ হত্যা মামলায় ১৬ জনের মধ্যে ১১ জনের সাক্ষী গ্রহণ শেষে বৃহস্পতিবার রায় প্রদান করেন। রায়ে করম আলীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল আহাদ ফারুক ও আসামি পক্ষের মামলা পরিচালনা করেন আশরাফুল বারী চৌধুরী নোমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ