রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৬ পূর্বাহ্ন

বাহুবলে কৃষক হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

বাহুবলে কৃষক হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নিউজটি শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের বাহুবলে কৃষক আব্দুল লতিব (৫০) হত্যা মামলায় মানিক মিয়া (৫২) নামের একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ মার্চ)দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়েরা জজ এসএম নাসিম রেজা এ দন্ডাদেশ প্রদান করেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত মানিক মিয়া বাহুবল উপজেলার মিঠাপুকুর গ্রামের আফতাব উদ্দিনের পূত্র।

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ১লা সেপ্টেম্বর সকাল ১১টার দিকে বাহুবল উপজেলার মিঠাপুকুর গ্রামের মৃত আজিদ মিয়া পুত্র আব্দুল লতিব ধান কাটার জন্য জমিতে যাচ্ছিলেন। এ সময় আসামী মানিক মিয়া, মুখলেছ মিয়াসহ একদল লোক পূর্ব বিরোধ জের ধরে দেশীয় অস্ত্র দিয়ে তাঁর উপর হামলা চালায়। এ সময় সে গুরুত্বর আহত হয়।
আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাহুবল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৪ সেপ্টেম্বর তিনি মারা যায়।

এ ঘটনায় নিহত আব্দুল লতিবের পূত্র আব্দুল মন্নান মানিক মিয়াসহ ১২ জনের নামের বাহুবল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তৎকালিন বাহুবল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ নাছির উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তিনি মামলাটি তদন্ত করে একই বছরের ১৯ ডিসেম্বর ১২ জনকেই আসামী করেই প্রতিবেদক দাখিল করেন। আদালত ২০ জন আসামীর মধ্যে ১৬ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহন শেষে বৃহস্পতিবার এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আব্দুল আহাদ ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ