সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০০ অপরাহ্ন

বিএনপির সাহস থাকলে আন্দোলন করুক: কাদের

বিএনপির সাহস থাকলে আন্দোলন করুক: কাদের

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি’র ১০ বছরে ১০ মিনিট আন্দোলন করতে পারলো না। আবার আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করবে! তাদের যদি সেই ক্ষমতা, সামর্থ্য ও সাহস থাকে তাহলে আন্দোলন করে দেখাক।

শনিবার (২২ জুন) দুপুরে ধানমন্ডির দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী মাসব্যাপী কর্মসূচি নিয়েছে। কেন্দ্রীয়ভাবে তিন দিনের কর্মসূচি নিয়েছে। ঢাকাসহ সারাদেশে ব্যানার পোস্টার ফেস্টুনসহ বিভিন্ন শহর সজ্জিত হয়েছে।

তিনি বলেন ,আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপজেলা পর্যায় পর্যন্ত ব্যাপকভাবে প্রস্তুতি নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন ,আগামীকাল সকাল ৮ টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু ভবনের সামনে ফুল দিয়ে অনুষ্ঠানের সূচনা করবেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা। সেখানে পতাকা, বেলুন ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হবে।

তিনি বলেন, রাজনীতিতে টিকে থাকতে হলে সময়মতো সময় উপযোগী রাজনীতি করতে হয় ।সেটা শেখ হাসিনা করছেন। যার ফলে যার ফলে চতুর্থবারের মতো ক্ষমতায় আছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ এখন ন্যাশনাল পার্টি হিসেবে পরিচিতি পেয়েছেন

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনা যে উদারতা পরিচয় দিয়েছেন, আমাদের দেশে আমাদের সংকট থাকা সত্ত্বেও রোহিঙ্গাদেরকে উদারতার পরিচয় দিয়ে বিশ্বের নদীর সৃষ্টি করেছেন শেখ হাসিনা সরকার।

দুর্নীতি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, দুর্নীতি সারা দুনিয়াতেই আছে। আমাদের সবচেয়ে বড় পাওয়া হচ্ছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সৎ। সৎ নেতৃত্বে আমরা পরিচালিত হচ্ছি। দুর্নীতি নেই বলবো না। তবে কমেছে। এক্ষেত্রে আমরা আর প্রথম হচ্ছি না। বিএনপি জামাতের আমলে তিন তিন বার চ্যাম্পিয়ন হয়েছিল। এখন কিন্তু আমরা হচ্ছি না। দুর্নীতিতে শৃংখলার কিছু সংকট আছে। সংকট থেকে পরিত্রাণের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন,মন্ত্রিসভায় নতুন কিছু মুখ আছে তাদের বিরুদ্ধে মোটা দাগের কোন দুর্নীতির অভিযোগ পাওয়া যাচ্ছে না এখন পর্যন্ত কোন প্রকার দুর্নীতি কথা শোনা যায়নি।

বিএনপি’র আমলে দুর্নীতি কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে সাত দফা বাদ দিয়ে তারা আত্মস্বীকৃত দুর্নীতি বাজ বলে স্বীকৃতি দিয়েছেন। তাদের কাছে দেশ ও জাতি নিরাপদ নয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ