রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০৫ অপরাহ্ন

বিএনপি অফিসের সামনে ফের অবস্থানে ছাত্রদলের বিক্ষুব্ধরা

বিএনপি অফিসের সামনে ফের অবস্থানে ছাত্রদলের বিক্ষুব্ধরা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :কমিটি বিলুপ্ত করে বয়স নির্ধারণ করে দেয়ার প্রতিবাদে তিন দিন বিরতির পর আবারও বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়েছে জাতীয়তাবাদী
ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা।

রোববার (১৬ জুন) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা।

কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহসভাপতি এজমল হোসেন পাইলট, নাজমুল হাসান, ইফতিয়ার রহমান কবির, যুগ্ম সম্পাদক আবুল হাসান, মফিজুর রমান আশিক, যোগাযোগ সম্পাদক গাজী সুলতান আহমেদ জুয়েল, সহসাংগঠনিক সম্পাদক রকিবুল হাসান হাওলাদারের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী বিক্ষোভ করছেন।

রকিবুল হাসান হাওলাদার বলেন, গত ১১ জুন আমরা এখানে বিক্ষোভ করেছিলাম, কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়েছিলাম এবং বয়সসীমা তুলে দেওয়ার জন্য আলটিমেটাম দিয়েছিলাম। ওই সময় বিএনপির শীর্ষ নেতারা আমাদেরকে আশ্বস্ত করেছিলেন, খুব শিগগিরই একটা সমাধান দেবেন। গত রাতে (শনিবার) স্থায়ী কমিটির বৈঠক ছিল। সেখান থেকে একটা ইতিবাচক সিদ্ধান্ত আসবে বলে আমরা মনে করেছিলাম। কিন্তু এখন পর্যন্ত কোনো আমাদের কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। তাই আমরা বাধ্য হয়েছি ফের আন্দোলনে যেতে।

বিক্ষোভরত ছাত্রদল নেতারা বলছেন, মধ্যরাতে রহুল কবির রিজভীর পাঠানো ওই প্রেস রিলিজের কোথাও বলা নেই, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে কমিটি বিলুপ্ত করা হয়েছে। বরং কমিটি বিলুপ্ত করার ঘোষণায় নিজে সই করেছেন রুহুল কবির রিজভী, যা তার এখতিয়ার বহির্ভূত।

দলীয় সূত্রমতে, শনিবার রাতের স্থায়ী কমিটির বৈঠকে ছাত্রদলের এই অস্থিরতা নিয়ে কথা আলোচনা হয়েছে। সেখানে কেউ কেউ বয়সসীমা তুলে দেওয়ার পক্ষে মত দিয়েছেন। কেউ আবার বয়সসীমা রেখে দেওয়ার পক্ষে মত দিয়েছেন। অবশেষে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব ছেড়ে দিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর।

এর আগে গত ৩ জুন রাত ৯টা ৫৭ মিনিটে সংবাদ মাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ৩ জুন ২০১৯ সোমবার, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিল করা হয়েছে। আগামী ৪৫ (পঁয়তাল্লিশ) দিনের মধ্যে জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে। জাতীয়তবাদী ছাত্রদলের অনুষ্ঠিতব্য কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতা নিম্নরূপ:

১। জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে।

২। অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে।

৩। কেবল ২০০০ সাল থেকে পরবর্তীতে যেকোনো বছরে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ