শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০২:২৪ পূর্বাহ্ন

বিএনপি ‘মানি না মানবো না’ দলে পরিণত হয়েছে: ওবায়দুল কাদের

বিএনপি ‘মানি না মানবো না’ দলে পরিণত হয়েছে: ওবায়দুল কাদের

নিউজটি শেয়ার করুন

 

নন্দিত ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে জয়ের নিশ্চয়তা চায়। তারা চায় জাতীয়তাবাদী বিচার বিভাগ, তারা চায় জেতার নিশ্চয়তা দেবে এমন নির্বাচন কমিশন। নির্বাচনে হারলে বলে ‘মানি না মানব না’। বিএনপি এখন ‘মানি না মানবো না’ দলে পরিণত হয়ে গেছে।

রোববার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বাম দলগুলোর নেতাদের উদ্দেশে তিনি বলেন, অনেকেই সুন্দর সুন্দর কথা বলেন, পরামর্শ দেন। তারা বলেন, ‘বিএনপিকে নির্বাচনে আনার কোনো উদ্যোগ সরকার নিয়েছে কি না!। বিএনপি না এলে তারাও নির্বাচনে যাবে না।’ তবে তারা না এলেও গণতন্ত্রের অভিযাত্রা অব্যাহত থাকবে। নির্বাচনের ট্রেন কারো জন্য থেমে থাকবে না। নির্বাচনে না গেলে না যান, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

‘ঈদ সামনে রেখে সংস্কারের নামে সরকার সমর্থকরা লুটপাট করছেন’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগ উড়িয়ে দিয়ে সড়ক মন্ত্রী বলেন, বর্ষাকালে সড়ক-মহাসড়ক সংস্কার করবো না? ধরিয়ে দিন, কোথায় সরকার সমর্থকরা আছেন। এই সচিবালয়ে তিনি (কাদের) সাত বছর ধরে এই মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন। কোনো যুবলীগ, ছাত্রলীগ কিংবা স্বেচ্ছাসেবক লীগের কর্মীকে সচিবালয়ের বারান্দায় তিনি কখনো দেখেননি।

তিনি বলেন, আওয়ামী লীগ কর্মীরা কাজের জন্য আসেন না। কিন্তু বিএনপির আমলে তাদের নেতাকর্মীদের জন্য সড়ক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বারান্দা দিয়ে প্রবেশ করা যেত না। আওয়ামী লীগ ও সরকার একটা নিয়মে চলে। দলের অনেক নেতাকর্মী অভাবে থাকলেও তাদের কোনো সুবিধা দেওয়া যাচ্ছে না। তারপরও এই অপবাদ ও অভিযোগ আওয়ামী লীগের বিরুদ্ধে দিলে জনগণ গ্রহণ করবে না। এটা বিএনপিরই প্রাকটিস, তাদেরই অভ্যাস। এসব করার জন্যই বিএনপি আবারও ক্ষমতায় যেতে চায়।

‘সরকার বাধা না দিলে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে এক সপ্তাহে কারাগার থেকে বের করা হবে’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এক সপ্তাহের মধ্যে বের করবে? করুক। জনগণ তো তাদের ডাকে মাঠে নামে না। নয় বছরে পারে না, এখন এক সপ্তাহে পারবে! এখন আর মানুষ আন্দোলনের দিকে নেই, সবাই নির্বাচনমুখী।

ওবায়দুল কাদের এ সময় যুবলীগ প্রকাশিত ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ বইয়ের মোড়ক উম্মোচন করেন। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, কেন্দ্রীয় নেতা শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, মহিউদ্দিন আহম্মেদ মহি, মঞ্জুর আলম শাহীন, বদিউল আলম, কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, মনিরুল ইসলাম হাওলাদার, মাইনুল হোসেন খান নিখিল, ইসমাইল হোসেন, রেজাউল করিম রেজা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ