রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১২:৫৯ অপরাহ্ন

বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেটে ইন্টারনেটের ক্যাবল না সরানোর অনুরোধ

বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেটে ইন্টারনেটের ক্যাবল না সরানোর অনুরোধ

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদের সাথে মতবিনিময় করেছেন সিলেট সিলেট আইএসপি ওউনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ। সোমবার বিকাল সাড়ে ৩টায় চেম্বার বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিলেট আইএসপি ওউনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, সিলেট শহরের আম্বরখানা, ইলেক্ট্রিক সাপ্লাই, চৌহাট্টা, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট, সিটি পয়েন্ট ও সার্কিট হাউজ এলাকায় রাস্তার উপর দিয়ে স্থাপনকৃত ওভারহেড ইন্টারনেট ক্যাবলসমূহ একমাসের মধ্যে সড়ানোর জন্য সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে গত ২৫ মার্চ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ প্রসঙ্গে ইন্টারনেট ব্যবসায়ীরা বলেন, সিটি কর্পোরেশন কর্তৃক নির্দেশিত এলাকায় দশ-পনের হাজার ইন্টারনেট গ্রাহক রয়েছেন। যার মধ্যে ব্যাংক, বীমা, কর্পোরেট অফিস, স্কুল ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সংখ্যাই বেশী। বিকল্প কোন ব্যবস্থা গ্রহণ না করে এতগুলো প্রতিষ্ঠানের ইন্টারনেট সংযোগ অপসারণ করা হলে এসব অর্থনৈতিক প্রতিষ্ঠান, গণমাধ্যম অফিস, অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান ও বিভিন্ন কর্পোরেট অফিস সমূহ মারাত্মক অসুবিধার সম্মুখীন হবে। যা দৈনন্দিন জীবনে ব্যাঘাত ঘটাবে। এছাড়াও বিকল্প কোন ব্যবস্থা গ্রহণ না করে ওভারহেড ইন্টারনেট সংযোগগুলো অপসারণ করা হলে এখাতে জড়িত অনেক ব্যবসায়ী ও প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিরা আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন। ব্যবসায়ীগণ বৃহৎ স্বার্থ বিবেচনায় এখনই ওভারহেড ইন্টারনেট ক্যাবল সমূহ না সরানোর জন্য সিলেট চেম্বারের সহযোগিতা কামনা করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বর্তমানে ব্যাংকিং, তথ্য আদান প্রদানসহ দাপ্তরিক সকল ধরণের কার্যক্রম ইন্টারনেটের উপর নির্ভরশীল। সিটি কর্পোরেশনের নির্দেশিত এলাকায় যেসব গুরুত্বপূর্ণ অফিস ও আর্থিক প্রতিষ্ঠান রয়েছে সেগুলোর প্রয়োজন বিবেচনায় বিকল্প ব্যবস্থা গ্রহণ না করে ওভারহেড ইন্টারনেট ক্যাবল সমূহ অপসারণ করা হলে বড়ধরণের অসুবিধা সৃষ্টি হবে। তিনি এবিষয়ে সিলেট সিটি কর্পোরেশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এবং এব্যাপারে চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন- সিঙ্কআইটি বাংলাদেশের নাঈমুজ্জামান নাঈম, সিলেট নেট ব্রডব্যান্ডের ওয়াহিদুর রহমান, এনায়েতুল হক ও দিদার আহমদ, এস. আহমদ কম্পিউটার্স এন্ড কম্পিউটারের সাগর আহমদ নিজাম, গ্রীন সুরমা কমিউনিকেশনের মো. আব্দুর রাজ্জাক, গ্লোবাল লিংকের মারুফ আহমেদ, এ্যরোনেটের সুলতান আল মোহন ও মো. বাহার হোসেন, এসনেট এন্ড ইলেক্ট্রনিক্সের সাকিব আহমেদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ