রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৭:০৭ পূর্বাহ্ন

বিগব্যাশকে টেক্কা দিতে আসছে ‘টি-টোয়েন্টি এক্স’

বিগব্যাশকে টেক্কা দিতে আসছে ‘টি-টোয়েন্টি এক্স’

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: বলা হয় ক্রিকেট লিগগুলোর মধ্যে আর্থিক ও জনপ্রিয়তার দিক দিয়ে সব থেকে এগিয়ে অস্ট্রেলিয়ার বিগব্যাশ। কিন্তু সেই লিগকে পিছনে ফেলতেই মাঠে গড়াতে যাচ্ছে ‘ইউএই টি-টোয়েন্টি এক্স’। সংযুক্ত আরব আমিরাত ফ্রাঞ্চাইজিভিত্তিক এই লিগে এরই মধ্যে শোনা যাচ্ছে অর্থের ঝনঝনানি।

চলতি বছরের ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে লিগটি চলবে ১১ জানুয়ারি পর্যন্ত। অর্থের পাশাপাশি সময়ের দিক থেকেও বিগব্যাশকে সমস্যায় ফেলতে প্রস্তুতি নিচ্ছে এই টি-২০এক্স লিগ। পাঁচটি দল নিয়ে হবে এই লিগ। তবে এখনও ঠিক হয়নি দল। মজার বিষয় হলো, দল ঠিক না হলেও ক্রিকেটার কেনা শুরু হয়ে গেছে এই লিগের জন্য।

শুধু ক্রিকেটার বললে ভুল হবে। এক কথায় নামীদামী ও তারকা ক্রিকেটারদের কেনা হচ্ছে উচ্চ মূল্যে। তিন সপ্তাহের এই টুর্নামেন্টের জন্য ২ লাখ ৭০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ কোটি ৯৪ লাখ টাকা) দিয়ে আইকন খেলোয়াড় হিসেবে কেনা হয়েছে ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগানকে। হিসেবে প্রতি সপ্তাহে মরগানের আয় প্রায় কোটি টাকা।

এই লিগে খেলার জন্য বিগ ব্যাশকে না করে দিয়েছেন মরগান। আর সেটাই স্বাভাবিক। এত বড় অংকের অর্থ পেতে হলে তাকে কিছু না কিছু তো ছাড় দিতেই হবে। বিগব্যাশ খেললে মরগানের ব্যাংক অ্যাকাউন্টে আসতো মোটে ১ লাখ পাউন্ড।

এত টাকার এই টুর্নামেন্টের জন্য পছন্দ মতো ক্রিকেটার পাচ্ছে না বিগব্যাশ। বেশির ভাগ বিদেশি খেলোয়াড়ই জানিয়েছেন, আমিরাত লিগের নিলামের পরই তারা বিগব্যাশ নিয়ে ভাববেন।

এই টুর্নামেন্ট সময়ের হিসেবেও বিগব্যাশকে ঝামেলায় ফেলেছে। ১৯ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারি পর্যন্ত চলবে এই লিগ। অন্যদিকে ১৯ ডিসেম্বর শুরু হয়ে বিগ ব্যাশ শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। কাছাকাছি সময়ে হওয়াতেও অনেক ক্রিকেটার পাচ্ছে না অস্ট্রেলিয়ার জনপ্রিয় লিগটি।

মরগানের আগেই ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে আইকন হিসেবে কিনে নিয়েছে টি-২০ এক্স-এর আয়োজকরা। তবে তাদের মূল্য প্রকাশ করা হয়নি।

আবুধাবি, দুবাই ও শারজায় হবে এই লিগের ম্যাচগুলো। টুর্নামেন্টের শুভেচ্ছাদূত হিসেবে আছেন আরেক সাবেক তারকা ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ