মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৯ অপরাহ্ন

বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত লজ্জাবতী বানর

বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত লজ্জাবতী বানর

নিউজটি শেয়ার করুন

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছে একটি লজ্জাবতী বানর। আজ রোববার (২৩ জুন) সকালে শ্রীমঙ্গলের ভানুগাছ রোড থেকে একটি বিদ্যুৎস্পৃষ্ট লজ্জাবতী বানরে আহত অবস্থায় উদ্ধার করেছে স্থানীয় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। বানরটির সামনের দুই হাতের একটি অংশ ঝলসে গেছে। এই লজ্জাবতী বানর বিশ্বব্যাপী বিপন্ন প্রজাতির প্রাণী।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, রোববার সকালে আহত অবস্থায় একটি লজ্জাবতী বানর উদ্ধার করে নিয়ে এসেছি। বৈদ্যুতিক তারে লেগে এটির বাম হাতের একটি অংশ ঝলসে গেছে। ঠিকমতো হাঁটতে পারছে না।

তিনি আরো বলেন, মূলত খাদ্য সংকটের কারণে লজ্জাবতী বানরসহ নানা বন্যপ্রাণী লোকালয়ে চলে আসছে। মানুষ এসব বন্যপ্রাণীকে হঠাৎ দেখে আতঙ্কিত হয়ে পড়েন বা আমাদের ফোন করেন। আমাদের পার্শ্ববর্তী কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বনের ভেতর ফলজ গাছ এখন অনেক কমে গেছে। গাছ কেটে উজার হওয়ায় মূলত খাদ্য সংকটের কারণে লজ্জাবতী বানরসহ নানা বন্যপ্রাণী লোকালয়ে চলে আসছে। যানবাহন, বিদ্যুতের লাইনসহ মানুষের আক্রমনের শিকার হচ্ছে প্রাণীগুলো।

লজ্জাবতী বানর ছাড়াও সম্প্রতিক সময়গুলোতে তিনি অজগর সাপ (Python), শঙ্খিনী সাপ (Banded Krait) প্রভৃতি বন্যপ্রাণী বেশি উদ্ধার করেছেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ