শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৫:২২ অপরাহ্ন

বিদ্যুৎ বিল দেয় না ৪০ মন্ত্রণালয়, বকেয়া সাড়ে ৬শ কোটি টাকা

বিদ্যুৎ বিল দেয় না ৪০ মন্ত্রণালয়, বকেয়া সাড়ে ৬শ কোটি টাকা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ এক হাজার ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা! এর মধ্যে কেবল ৪০ মন্ত্রণালয়ের কাছেই পাওনা ৬শ ৬৮ কোটি টাকা। আর আধা-সরকারি ও বেসরকারি সংস্থার কাছে বকেয়া আছে ৭শ ৬৬ কোটি টাকা।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সরকারদলীয় সদস্য নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে বিদুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংসদকে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, বিদ্যুৎ বিভাগের কাছে সরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি বকেয়া ৯৫ কোটি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের। দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ কোটি টাকা বকেয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। এছাড়া বিদ্যুৎ বিভাগের কাছে কৃষি মন্ত্রণালয়ের বকেয়া ২৪ কোটি টাকা, বাণিজ্য মন্ত্রণালয়ের বকেয়া ২০ কোটি টাকা, যোগাযোগ মন্ত্রণালয়ের বকেয়া ২২ কোটি টাকা, সংস্কৃতি মন্ত্রণালয়ের বকেয়া আট কোটি টাকা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বকেয়া ২১ কোটি টাকা, স্থানীয় সরকার বিভাগের ৩৬ কোটি টাকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের বকেয়া ১৬ কোটি টাকা, নির্বাচন কমিশনের কাছে বকেয়া আট কোটি টাকা, অর্থ বিভাগের বকেয়া ১০ কোটি টাকা, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বকেয়া তিন কোটি টাকা, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বকেয়া ৪৪ কোটি টাকা, খাদ্য মন্ত্রণালয়ের বকেয়া ৫২ কোটি টাকা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বকেয়া ৪৬ কোটি টাকা, তথ্য মন্ত্রণালয়ের বকেয়া ছয় কোটি টাকা এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বকেয়া ১১ কোটি টাকা।

এছাড়া, বিদ্যুৎ বিভাগের কাছে ভূমি মন্ত্রণালয়ের আট কোটি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ৯ কোটি, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ে সাত কোটি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ১৩ কোটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ১২ কোটি, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ১২ কোটি ও পরিকল্পনা কমিশনের বকেয়া ১১ কোটি টাকা।

এছাড়াও, পার্বত্য চট্টগ্রাম বিষয় মন্ত্রণালয়ে দুই কোটি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে ৫৭ কোটি, বাংলাদেশ শিপিং কর্পোরেশনে দুই কোটি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ে চার কোটি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে দুই কোটি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চার কোটি, প্রধানমন্ত্রীর কার্যালয়ে চার কোটি, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে ৬০ লাখ টাকা বকেয়া পাওনা আছে বিদ্যুৎ মন্ত্রণালয়ের।

এদিকে, পাট ও বস্ত্র মন্ত্রণালয়; সরকারি কর্ম কমিশন (পিএসসি); বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়; শিল্প মন্ত্রণালয়; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়ে আরও প্রায় দুই কোটি টাকা বকেয়া রয়েছে।

প্রতিমন্ত্রীর তথ্যে সরকরি প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করলেও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে যারা বিদুৎ বিল বকেয়া রেখেছে, তাদের নামের তালিকা দেওয়া হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ