মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০২:২৬ পূর্বাহ্ন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে ৫ম বোয়িং

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে ৫ম বোয়িং

ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে ৫ম বোয়িং ৭৩৭-৮০০। এর ফলে বিমানের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা হলো ১৪।

বুধবার রাত ৩টা ২৫ মিনিটে উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, উড়োজাহাজটি বিমানের ৫ম বোয়িং ৭৩৭-৮০০। এর ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা দাঁড়ালো ১৪টি।

বিমানের বহরে এখন রয়েছে চারটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৩৭-৮০০, লিজে সংগৃহীত তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ ।

আগামী জুন মাসে বিমানের বহরে যুক্ত হবে ৬ষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ ছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমান বহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি বিমান তার রুট ও নেটওয়ার্ক সম্প্রারণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ১৩ মে ২০১৯ বিমান চালু করেছে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট।

আগামী জুলাই থেকে চালু হতে যাচ্ছে বিমান এর গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম এবং রিয়াদের পাশাপাশি সৌদি আরবে বিমানের ৪র্থ গন্তব্য মদিনায়। আগামী অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি ।

এ ছাড়া যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় আগামী জুলাই থেকে কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বৃদ্ধি করার পরিকল্পনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ