সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৪:২৮ অপরাহ্ন

বিশ্বকাপে খেলার আশা ছাড়ছেন না তাসকিন

বিশ্বকাপে খেলার আশা ছাড়ছেন না তাসকিন

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছর কাটিয়ে দিয়েছেন তাসকিন আহমেদ। ক্যারিয়ারের শুরুতে আশা জাগিয়েছিলেন বাংলাদেশের অন্যতম পেসার হয়ে উঠার। কিন্তু চোট, বিতর্ক মিলিয়ে নিজের নামের প্রতি সুবিচার করা হয়ে উঠেনি ২৪ বছর বয়সী ডানহাতি পেসারের।

আসন্ন বিশ্বকাপে হয়তো দর্শক হয়ে থাকতে হতে পারে তাসকিনকে। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের প্রাথমিক দলে জায়গা হয়নি তার। অবশ্য এখনো আশার আলো দেখছেন তিনি। কারণ ২৩ মে পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

এমন সময়ে দেরীতে হলেও আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন তাসকিন। দলের সঙ্গে যোগ দিতে ৩০ এপ্রিল মধ্যরাতে ডাবলিনের পথে উড়ালও দিয়েছেন। পারফর্ম করতে পারলে ও ভাগ্য সুপ্রসন্ন হলে বিশ্বকাপের দরজাও খুলে যেতে পারে তার।

স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী তাসকিন ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘আয়ারল্যান্ডে পারফর্ম করার ব্যাপারে প্রচুর চাপে থাকব। আমাকে ভালো করতে হবে। আমি চেষ্টা করব নিজের উপর চাপ কমাতে। আমি মনে করি আমি যদি ঠিক পথে থাকতে পারি তবে সবকিছু ভালোভাবে হবে। এটা প্রত্যাশা যে আমি ভালো করব। আমি ভাল করতে চাই। আমার সমর্থকরা সবসময় পজিটিভ।’

ত্রিদেশীয় সিরিজে পারফর্ম করতে পারলেই কেবল বিশ্বকাপের খেলার আশা করতে পারেন তাসকিন। তবে তার আগে একটা জিনিস ভালোভাবে উপলব্ধি করেছেন তিনি। তা হচ্ছে ধারাবাহিকতা আর অতীতের ফর্ম ফিরে পাওয়া।

ক্যারিয়ারের শুরুতে গড়ে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার বেগে বল করতেন তাসকিন। কিন্তু জোরে বল করতে গিয়ে তাকে বারবার চোটে পড়তে হয়েছে। নিজের শেষ আর্ন্তজাতিক টুর্নামেন্ট নিদাহাস ট্রফিতে সে গতি নেমে এসেছিল ঘণ্টায় ১২০-১২৫ কিলোমিটারে।

অবশ্য পিচে ঝড় তুলতেই ভালোবাসেন তাসকিন, ‘অতীতে যেভাবে করতাম সেভাবে বল করতে আমি পছন্দ করি।’

কিন্তু চাইলেই তো আর তা হচ্ছে না। তাই দলে জায়গা হারানো নিয়ে আক্ষেপটেই বেশি থাকলো তার কণ্ঠে, ‘অনেক ম্যাচ না খেলে দলে ফিরে আসা সত্যি কঠিন। ক্রিকেটে যখন আপনি জায়গা হারান তখন তা অন্য কেউ দখল নিয়ে নেয় এবং ভালো করে তখন ফিরে আসা সত্যি কঠিন।’

তাসকিন বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাবেন কি না তা নির্ধারিত হবে ত্রিদেশীয় সিরিজে। শেষ আন্তর্জাতিক ম্যাচটা তিনি খেলেছেন গত বছর মার্চে, নিদাহাস ট্রফিতে।

গত আসরের বিপিএলে দুর্দান্ত খেলেছিলেন তাসকিন। ২২ উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন সিলেট সিক্সার্সের এই পেসার। কিন্তু আসরের মাঝপথে অ্যাঙ্কেলের চোটে পড়ে নিউজিল্যান্ড সফরে আর যাওয়া হয়নি তার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ