শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

বিশ্বনাথে আল-মদিনা এতিমখানার উদ্বোধন

বিশ্বনাথে আল-মদিনা এতিমখানার উদ্বোধন

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : সিলেটের বিশ্বনাথে উপজেলার অলংকারী ইউনিয়নের পনাউল্লাহ বাজার সংলগ্ন ‘আল-মদিনা এতিমখানার উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে উদ্বোধক হিসেবে এতিমখানার উদ্বোধন করেন বাংলাদেশ আনঞ্জুুমানে আল-ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন- যে ঘরে এতিমদেরকে সঠিকভাবে প্রতিপালন করা হয়, সেটি হচ্ছে সর্বোত্তম ঘর। আর যে ঘরে এতিমদের উপর নির্যাতন করা হয়, সেটি হচ্ছে সব চেয়ে নিকৃষ্ঠতম ঘর। মুসলমান হিসেবে আমাদেরকে পুর্ণাঙ্গ ইসলাম সর্ম্পকে জানতে হবে। নামাজ, রোজা, জাকাত হল আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য। ধনীদের সম্পদ গরীবের উপর নির্যাতনের জন্য নয়, ধনী ব্যক্তিদের উপর গরীবের হক রয়েছে। তা আমাদের সবাইকে মনে রাখতে হবে। আমাদেরকে হতে হবে মুমিন মুসলমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলেন- ইসলাম হলো শান্তির ধর্ম। আর যারা ইসলামের নাম ব্যবহার করে বোমাবাজি-সন্ত্রাসী করে তারা ইসলাম ও দেশের শত্রæ। সঠিকভাবে প্রকৃত ইসলাম শিক্ষা যারা গ্রহন করেছে, তারা কখনও ইসলামের নাম নিয়ে বোমাবাজি-সন্ত্রাসী করতে পারে না। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের কল্যাণ ও প্রসারে কাজ করে যাচ্ছেন।

এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব ছমরু মিয়া ও আলহাজ্ব সমুজ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মখন মিয়া। শুরুতে কোরআন তেলাওয়াত করেন আল-মদিনা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা ফয়জুল হক নোমান ও স্বাগত বক্তব্য রাখেন কামাল বাজার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি এ কে এম মনোওর আলী।

মাদ্রাসার সুপার মাওলানা নজরুল ইসলাম ও আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজম আলীর যৌথ পরিচালনায় অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন বড়তলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নজরুল ইসলাম, কামাল বাজার ফাজিল মাদ্রাসার প্রভাষক মোঃ কামরুজ্জামান, সিরাজ উদ্দিন আহমদ একাডেমীর সহকারী প্রধান শিক্ষক মকব্বির আলী, তালিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, অলংকারী ইউনিয়ন আল-ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা রজব আলী, মাদ্রাসা পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ মাওলানা মনির হোসেন, যুক্তরাজ্য প্রবাসী মোতাকব্বির চৌধুরী, ফখরুল ইসলাম। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি, পাগড়ী ও বোরকা বিতরণ করেন অতিথিবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্বনাথ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, অলংকারী ইউপির সাবেক চেয়ারম্যান সামছুজ্জামান সমছু, সিলেট শাজহালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোজাম্মেল হক, ড. নজরুল ইসলাম, ড. আল আমিন, দিনাজপুর সরকারি কলেজের সহকারী অধ্যক্ষ মাগফুর হোসেন, সৎপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নোমান, বিশ্বনাথ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, গোয়াইনঘাট ইমরান আহমদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. এনামুল হক সরদার, হলিয়ারপাড়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মইনুল ইসলাম পারভেজ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, কোষাধ্যক্ষ খালেদ আহমদ, দৈনিক ইনকিলাব’র সিলেট ব্যুারো প্রধান হুমায়ূন রশিদ চৌধুরী, কামাল বাজার ফাজিল মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি মাওলানা বোরহান হোসেন, সমাজসেবক ও শিক্ষানুরাগী মাওলানা তৈয়বুর রহমান, ব্রিটিশ সেনাবাহিনী কর্মকর্তা ছয়ফুল আলম চৌধুরী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিম আহমদ সেলিম, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, অর্থ সম্পাদক নুরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক নুরুল হক, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শাখাওয়াত হোসেন, আওয়ামী লীগ নেতা তফজ্জুল আলী, যুক্তরাজ্য প্রবাসী মানিক মিয়া, গিয়াস আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্র প্রবাসী ফরিদুল ইউসুফ মোহসিন, সৌদি আরব প্রবাসী ড. রফিক আহমদ, সমাজসেবী হাজী আব্দুর রহমান, শিল্পপতি মোহসিন আহমদ, সিলেট হার্ট ফাউন্ডেশনের ডাইরেক্টর আব্দুল আহাদ, তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, আল মদিনা দাখিল মাদ্রাসার সহ সুপার আব্দুল মালিক, সিলেট মহানগর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক আজিরুদ্দিন পাশা, উপজেলা আল ইসলাহ’র সভাপতি ফয়জুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আকমল হোসেন শাকুর, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, যুবলীগ নেতা আনোয়ার মিয়া, সফিক মিয়া, আব্দুল হক, সেচ্ছাসেবক লীগ নেতা রফিক মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সভাপতি মুহাম্মদ আলা উদ্দিন পাশা, তালামীয নেতা গালিব হোসাইন এমরান প্রমুখসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ