রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৮ অপরাহ্ন

বিশ্ববিখ্যাত ক্রিকেটারদের একাদশে সাকিব-মুশফিক!

বিশ্ববিখ্যাত ক্রিকেটারদের একাদশে সাকিব-মুশফিক!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: বর্তমানে ক্রীড়াঙ্গনে মাঠের ভেতরে যেমন লড়ে ক্রীড়াবিদরা, তেমনি মাঠের বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রিয় তারকা সেরা বানানোর যুদ্ধে নামেন ভক্ত-সমর্থকরাও। মাঠে তারকারা ভালো খেললে, কাজটা সহজ হয়ে যায় ভক্তদের। খারাপ খেললে দিতে হয় পাশে থাকার আশ্বাস।

সবমিলিয়ে চলতি বিশ্বে ক্রীড়াঙ্গনে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর প্রভাব অস্বীকার করার উপায় নেই। প্রায়শই এসব মাধ্যমে নিজেদের ভক্ত-সমর্থকদের সঙ্গে কুশল বিনিময় করেন তারকা খেলোয়াড়রা।

এবার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে আরো মহিমান্বিত করেছে জনপ্রিয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ‘ইএসপিএন’। গত এক বছরে সোশ্যাল মিডিয়ায় ভক্ত-সমর্থকের আধিক্য এবং এঙ্গেজমেন্টের ভিত্তিতে তারা প্রকাশ করেছে বিশ্ব বিখ্যাত ১০০ জন ক্রীড়াবিদের তালিকা।

যেখানে শুধু ক্রিকেটারদের আলাদা করে গড়া একাদশে নবম এবং দশম সদস্য হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। এছাড়া ১২ নম্বরেই রয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিশ্ববিখ্যাত ক্রিকেটারদের এ একাদশে সাকিব-মুশফিক ব্যতীত বাকি নয়জনই ভারতীয় ক্রিকেটার। যেখানে সবার ওপরে রয়েছেন তাদের বর্তমান বিরাট কোহলি।

তবে সবমিলিয়ে ক্রীড়াবিদদের মধ্যে শীর্ষ দশে রয়েছেন মাত্র একজন ক্রিকেটার। অবধারিতভাবেই তিনি বিরাট কোহলি, রয়েছেন ৭ নম্বরে। এ তালিকার শীর্ষ নামটি ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া তৃতীয় স্থানে রয়েছেন লিওনেল মেসি, তার পরের নামটি নেইমার জুনিয়রের।

বিশ্ববিখ্যাত শীর্ষ দশ ক্রীড়াবিদ

১/ ক্রিশ্চিয়ানো রোনালদো, ২/ লেভরন জেমস, ৩/ লিওনেল মেসি, ৪/ নেইমার, ৫/ কনর মেকগ্রেগর, ৬/ রজার ফেদেরার, ৭/ বিরাট কোহলি, ৮/ রাফায়েল নাদাল, ৯/ স্টিফেন কারি ও ১০/ টাইগার উডস।

বিশ্ববিখ্যাত ক্রিকেটারদের একাদশ

বিরাট কোহলি (৭), মহেন্দ্র সিং ধোনি (১৩), যুবরাজ সিং (১৮), সুরেশ রায়না (২২), রবিচন্দ্রন অশ্বিন (৪২), রোহিত শর্মা (৪৬), হরভজন সিং (৭৪), সাকিব আল হাসান (৯০), মুশফিকুর রহীম (৯২) ও শিখর ধাওয়ান (৯৪)। এছাড়া মাশরাফি বিন মর্তুজা রয়েছেন ৯৮ নম্বরে।

(ব্রাকেটে বন্দী সংখ্যাগুলো সম্মিলিতভাবে তাদের অবস্থান)

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ