সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:১৩ পূর্বাহ্ন

বিড়ালছানা হত্যায় তরুণীর বিরুদ্ধে চার্জশিট গৃহীত

বিড়ালছানা হত্যায় তরুণীর বিরুদ্ধে চার্জশিট গৃহীত

ছবি সংগৃহীত

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:রাজধানীর মুগদা থানার গোপীবাগে একটি বিড়ালছানা হত্যার অভিযোগে ইসরাত জাহান মেহজাবিনের (১৭) বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হয়েছে।

ঘটনার পর দ্রুততম সময়ে মাত্র দুই মাস ১০ দিন পর এ চার্জশিট আদালতে দাখিল করা হয়েছিল। এর ফলে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন সেই তরুণী।

মেহজাবিন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে তার বিচারের সুপারিশ করা হয়েছে। ইসরাত খিলগাঁও মডেল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার (৯ জুলাই) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে এ চার্জশিট গৃহীত হয়। নথি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বিচারিক আদালতে বদলির জন্য মামলাটি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

এদিন তরুণী আদালতে হাজির ছিলেন। তার জামিন বর্ধিত করা হয়েছে। গত ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার এসআই নয়ন চন্দ্র দেবনাথ আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত মার্চ মাসের ১৭ তারিখ রাত ১০টার দিকে জীবন্ত এক বিড়ালছানাকে হত্যা করে তা ভিডিও ধারণ করেন মেহজাবিন। মেহজাবীন ছানাটির মৃতদেহ পলিথিনে মুড়ে ময়লার ঝুড়িতে ফেলে দিলে পরদিন ১৮ মার্চ ময়লাওয়ালা তা নিয়ে যায়।

হত্যার ভিডিওটি মেহজাবিন ১৯ মার্চ ফেসবুকে আপলোড করলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাণীটিকে হত্যার নিন্দা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ওই ঘটনায় প্রাণী কল্যাণ সংগঠন ‘কেয়ার ফর পস’র মহাসচিব জাহিদ হোসেন ১৯২০ সালের প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে গত ২১ মার্চ মুগদা থানায় মামলা করেছিলেন।

চার্জশিটে ‍উল্লেখ করা হয়, ২/৩ দিন বয়সী বিড়ালছানাটিকে মা বিড়াল মেহজাবিনের খাটের নিচে রেখে যায়। এরপর মেহজাবিন প্লাস্টিকের পাইপ এবং লোহার ছোরা দিয়ে তাকে হত্যা করে। চার্জশিটে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ