মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬:৫১ পূর্বাহ্ন

বিয়ানীবাজারের ব্যবসায়ী হত্যার আসামী জাকিরের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

বিয়ানীবাজারের ব্যবসায়ী হত্যার আসামী জাকিরের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

নিউজটি শেয়ার করুন

বিয়ানীবাজার প্রতিনিধি :: বিয়ানীবাজার পৌরশহরের জামান প্লাজার আবরণী বস্ত্র বিতানের মালিক সহিব উদ্দিন সৈবন হত্যাকান্ডের মূলহোতা জাকির হোসেনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে রিমান্ড আবেদন শুনানি হলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। চাঞ্চল্যকর এই মামলার তদন্ত কর্মকর্তা সুরঞ্জিত দেব ব্যবসায়ী সৈবন হত্যার একমাত্র গ্রেফতারকৃত আসামী জাকির হোসেনের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতের কাছে আবেদন করেন। এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করুন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে জরুরী কাজের কথা বলে সিলেট যান বিয়ানীবাজারের প্রবীণ ব্যবসায়ী সহিব উদ্দিন সৈবন। পরদিন ২০ এপ্রিল শুক্রবার সকালে সিলেট-বিয়ানীবাজার আঞ্চলিক সড়কের চারখাই গাছতলা নামক এলাকা থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিন রাতেই দু’দফা জানাজা শেষে বড়লেখা উপজেলার ইটাউরী গ্রামে নিহতের পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। এ ঘটনায় পুলিশ সিলেটের আখালিয়া টুকেরবাজার এলাকার বাসিন্দা জাকির হোসেনকে তার শশুড় বাড়ি বিয়ানীবাজারের বৈরাগীবাজার এলাকার খশির সড়ক ভাংনি থেকে আটক করে। আটকের পর পুলিশের কাছে সৈবন হত্যাকান্ডে সে জড়িত বলে স্বীকার করে এবং এ হত্যাকান্ডে আরো ৫/৬ জন জড়িত বলে জানায়। তাছাড়া তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত মাইক্রোবাস গাড়িটিও তার বাড়ি থেকে উদ্ধার করা হয়। তবে ঘটনায় ব্যবহৃত অস্ত্র এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ।

এঘটনায় গত ২৯ এপ্রিল রোববার নিহতের বড় ছেলে আজহারুল ইসলাম আবিদ বাদী হয়ে বিয়ানীবাজার থানায় জাকির হোসেনকে প্রধান আসামী করে আরো অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

পরদিন সোমবার (৩০ এপ্রিল) আদালতের মাধ্যমে জাকিরকে জেল হাজতে প্রেরণ করা হয়।

এদিকে ব্যবসায়ী সহিব উদ্দিন সৈবন হত্যার প্রতিবাদে বিয়ানীবাজার পৌরশহরে বিয়ানীবাজারের সর্বস্থরের ব্যবসায়ী ও কর্মচারীরা মানববন্ধন করে এই হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এছাড়াও মানববন্ধন করেন নিহতের নিজ গ্রাম বড়লেখা উপজেলার ইটাউরী গ্রামবাসীসহ বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ