বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১১:৪১ পূর্বাহ্ন

বৃথা গেল ফখর জামানের সেঞ্চুরি

বৃথা গেল ফখর জামানের সেঞ্চুরি

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:রোজ বোলে ব্যাট হাতে জ্বলে উঠলেন পাক ওপেনার ফখর জামান। যদিও কাজে এল না তার ১০৬ বলে ১৩৮ রানের অনবদ্য ইনিংস। উত্তেজনপূর্ণ ম্যাচে পাকিস্তানকে ১২ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার পর শনিবার দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ইংল্যান্ড-পাকিস্তান দুদল। প্রথমে ব্যাট করতে নেমে ৮৭ রানের দুরন্ত ইংনিস খেলেন ওপেনার জেসন রয়। ৪৫ বলে ৫১ রান করে আউট হন আরেক ওপেনার বেয়ারস্টো৷ তিন নম্বরে নেমে জো রুট ৪০ এবং অধিনায়ক মরগান ৪৮ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। তবে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। ঝড়ো ব্যাটিংয়ে ৫০ বলে সেঞ্চুরি হাঁকান বাটলার৷ ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে এটি দ্বিতীয় দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি। আর আন্তর্জাতিক ওয়ানডে ইতিহাসে দশম দ্রুততম সেঞ্চুরি।
৫৫ বলের ইনিংসে ৯টি ছক্কা ও ৬টি চার মারেন বাটলার। নির্ধারিত পঞ্চাশ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৩৭৪/৩।

জবাবে ব্যাটিং করতে নেমে ওপেনিং জুটিতে ৯২ রান তুলার পর দ্বিতীয় উইকেটে ফখরের সঙ্গে জুটি বেঁধে ১৩৫ রান যোগ করেন বাবর আজম। অর্ধশতরান (৫১) সম্পূর্ণ করে ফেরেন তিনি। কিন্তু ইংল্যান্ডের পাহাড়প্রমাণ রান তাড়া করার লক্ষ্যে ওপেনার ফখহর জামানের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখা শুরু হয় পাক শিবিরে। তার ১৩৮ রানের ইনিংস সাজানো ছিল ১২টি চার ও ৪টি ছক্কায়। এছাড়াও আসিফ আলির ৫১ ও অধিনায়ক সরফরাজ আহমেদের অপরাজিত ৪১ রান আশার আলো দেখালেও তা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৬১ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস। ইংল্যান্ডের হয়ে দু’টি করে উইকেট নেন ডেভিড উইলি ও লিয়াম প্লাঙ্কেট। একটি করে উইকেট নেন ক্রিস ওক্স, মঈন আলী ও আদিল রশিদ। একটি উইকেট নিলেও ১০ ওভারে সর্বোচ্চ ৮১ রান খরচ করেন রশিদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ