রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৯ পূর্বাহ্ন

‘বৈষম্য বিলোপ আইন’ প্রণয়নের দাবিতে সিলেটে মানববন্ধন

‘বৈষম্য বিলোপ আইন’ প্রণয়নের দাবিতে সিলেটে মানববন্ধন

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট::আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষে জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রুত প্রণয়ন করার দাবিতে সিলেট জেলা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০ টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সম্মুখে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা শাখা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের সভাপতি স্বপন কুমার ঋষি দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সঞ্জু রবি দাসের পরিচালনায় মানববন্ধনে বক্তব্যে রাখেন, সংগঠনের সহ সভাপতি মতিলাল বাল্মীকী, সহ সভাপতি মিনা রানী ঋষি, উপদেষ্টা মণ্ডলীর সদস্য আবুরাম রবি দাস, শাহনাজ বেগম, মহিলা সম্পাদিকা রাজলক্ষ্মী সিনহা।

এসময় বক্তারা বলেন, সিলেট জেলা দলিত জনগোষ্ঠীর ভূমিহীনদের দক্ষিণ সুরমা উপজেলাতে অনতিবিলম্বে আশ্রয়ণ প্রকল্প করে দেওয়ার জন্য এবং জাতীয় বাজেটে জনগোষ্ঠীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির বরাদ্দ বৃদ্ধি করতে হবে। সরকারী চাকুরীতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা প্রবর্তন করতে হবে। বক্তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সিলেট জেলা প্রশাসকের নিকট জোর দাবি জানান।

এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, সদস্য খগেন্দ্র ঋষি, মোহাম্মদ মকুল খন্দকার, সচিন্দ্র ঋষি, শ্রর্মিলা রানী ঋষি,ফুলচাঁন ঋষি, শুভতোষ ঋষি শুভ, সুজাতা রাণী ঋষি, সাহেদা বেগম, সালমা বেগম, মোহাম্মদ নাজিম উদ্দিন, মোহাম্মদ ইকবাল কর্ণেল, সমির ঋষি, বাবুলরাম রবি দাস, ম্ন্নুা রবি দাস, মোহাম্মদ রাজু আহমদ, রতন রবি দাস, সুমন রবি দাস, মোছা বিনা কামাল, রতন রবি দাস, জনমালা ঋষি, মহেষ রবি দাস প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ