বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৮:১১ পূর্বাহ্ন

“বোলিং দুর্ভাবনা থাকছেই”

“বোলিং দুর্ভাবনা থাকছেই”

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:বিশ্বকাপে নজর কেড়েছিল বাংলাদেশের ব্যাটিং। ব্যাটিং সাফল্যের প্রধান রূপকার সাকিব আল হাসান শ্রীলংকা সফরে নেই। তার পরও প্রস্তুতি ম্যাচে টাইগারদের ব্যাটিং মন্দ হয়নি। প্রস্তুতি ম্যাচে সাকিবের জায়গায় ব্যাটিং করে মোহাম্মদ মিঠুন ৯১ রান করেন। সঙ্গে ঝলমলে একটি হাফ সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। তাদের ব্যাটিংয়ে সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলংকান বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে টাইগাররা। তবে বোলিং নিয়ে দুর্ভাবনা থাকছেই!

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ ২৬ জুলাই। বিশ্বকাপের মতো বোলিংটা শ্রীলংকা সফরেও নির্বিষ হয় কিনা তা নিয়ে প্রশ্ন থাকছে। বিশ্বকাপে তিন নিয়মিত বোলার-মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান ও সাইফুদ্দিন শ্রীলংকা সফরে নেই। তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম কিংবা ফরহাদ রেজাও লাইন-লেন্থ ঠিক রেখে বোলিং করতে পারেননি। মুস্তাফিজ ও রুবেল অবশ্য ভালোই করেছেন।

তাদের দু’জনের সঙ্গে বিশ্বকাপে বল হাতে চমক দেখানো সৌম্য সরকারও গুরুত্বপূর্ণ দুই উইকেট নেন। এরপরও বোলিং দুশ্চিন্তার কারণে, ডেথ ওভারে বোলিংয়ে ধার বাড়াতে পেসার শফিউল ইসলামকে শ্রীলংকা পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। বুধবার দুপুরে শ্রীলংকার বিমানে ধরার কথা তার।

ব্যাটিং অনুশীলনটা ভালোই হয়েছে। যদিও বিশ্বকাপের মতো উইকেটে সেট হয়ে আউট হন তামিম। তবে ১০০ বলে ৯১ রান করা মিঠুন কোনো চাপ তৈরি হতে দেননি। মুশফিকুর রহিমও বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাট করেছেন। বোলিং প্রত্যাশা মেটাতে না পারলেও প্রস্তুতি ম্যাচটা জিততে পেরে খুশি মিঠুন, ‘যে কোনো সফর হোক বা টুর্নামেন্ট, শুরুটা খুবই গুরুত্বপূর্ণ।

প্রস্তুতি ম্যাচ জিতলেও দল হিসেবে আত্মবিশ্বাস বাড়ে। মূল ম্যাচে দারুণ একটা মানসিক অবস্থা নিয়ে নামা যায়।’ গত পরশু সংবাদ সম্মেলনে অধিনায়ক তামিম কলম্বোর গরম নিয়ে চিন্তার কথা বলেছিলেন। তবে গতকাল মিঠুন জানালেন উল্টো কথা। দেশের চেয়ে নাকি কলম্বোতে গরম কম! দেশে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি ৫০ ওভারের ম্যাচ খেলে গেছেন বলেই হয়তো তার এতটা গরম অনুভূত হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ