সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৮:৫৭ অপরাহ্ন

বড়লেখার হারুন হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

বড়লেখার হারুন হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে বড়লেখার হারুন হত্যা মামলায় ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে এ রায় দেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রফিকুল ইসলাম।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছে বড়লেখা উপজেলার পুকুরিয়া গ্রামের আব্দুল বারি’র ছেলে আছার উদ্দিন (৩০) এবং একই গ্রামের মৃত আব্দুল মুতলিবের ছেলে সমজ আলী(২০)।

এই মামলায় অন্য দুই আসামিকে খালাস দিয়েছে। তারা হলেন, বদরুল ইসলাম প্রকাশ বদরুল এবং হারুন।

মামলার সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২৩ মে জেলার বড়লেখা উপজেলার ছাতারখাই গ্রামের আব্দুল আহাদের (চুনু মিয়া) ছেলে হারুন অর রশিদের লাশ একই গ্রামের আব্দুল শুকুরের পুকুরের উত্তরপাড়ে রেন্টি গাছের সঙ্গে আটকানো অবস্থায় উদ্ধার করা হয়।

২৬ মে বড়লেখায় থানায় আব্দুল আহাদ (চুনু মিয়া) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৫ জন সাক্ষী উপস্থাপন করে মামলাটি প্রমাণ করতে সক্ষম হয়েছেন রাষ্ট্রপক্ষ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কৃপাসিন্ধু দাশ জানান, ২০০৬ সালে ২৩ মে রাত ১২টা হতে ভোর ৪টার মধ্যে যেকোনো এক সময় আসামিরা হারুন অর রশিদকে হত্যা করে গাছে সঙ্গে আটকিয়ে রাখে এবং এলাকায় প্রচারণা চালায় রশিদ আত্মহত্যা করেছে। পরবর্তীতে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকায় আসামি আছার উদ্দিন, সমজ আলী, বদরুল ইসলাম প্রকাশ বদরুল এবং হারুনকে গ্রেপ্তার করে।

বিবাদীপক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট ডাডলী ডেরিক প্রেন্টিস জানান, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে যাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ