মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৩:৪৭ অপরাহ্ন

‘ভারতকে শিক্ষা দেবে পাকিস্তানি সেনারা’

‘ভারতকে শিক্ষা দেবে পাকিস্তানি সেনারা’

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের বিরুদ্ধে হুমকি বৃদ্ধি করছে ভারত। ইসলামাবাদের বিরুদ্ধে তারা যদি কোনো রকম ‘মিস অ্যাডভেঞ্চার’ বা অনাকাঙ্খিত পদক্ষেপ নেয় তাহলে পাকিস্তানি সেনাবাহিনী তাদের শিক্ষা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) প্রতিষ্ঠাতা পারভেজ মোশাররফ। স্বেচ্ছা নির্বাসনে থাকা এই নেতা রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। তিনি রোববার ভারতকে সতর্ক করে দিয়ে বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো হামলা চালালে তার পাল্টা জবাব দেবে পাকিস্তান।
এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, দুবাই থেকে দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য রাখছিলেন পারভেজ মোশাররফ। এ সময় তিনি বলেন, পাকিস্তানের শান্তির পক্ষে অবস্থান থাকলেও বিভিন্ন সময়ে হুমকি দিচ্ছে ভারত। (তাই এমন হামলা হলে) শেষ রক্তবিন্দু দিয়ে পাকিস্তানি জাতি ও সেনাবাহিনী লড়াই করবে। সম্ভবত কারগিল যুদ্ধের কথা ভুলে গিয়েছে ভারতের সেনাবাহিনী।

ভারতের বার্তা সংস্থা আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, বিরল এক রোগে ভুগছেন মোশাররফ।
তা থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছেন। তবে দলকে পুনরুজ্জীবিত করতে তিনি রাজনীতিতে ফেরার পরিকল্পনা করছেন। ২০০৭ সালে সংবিধান স্থগিত করার জন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আছে পাকিস্তানে। ২০১৩ সালে ক্ষমতায় থাকা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সরকার তার বিরুদ্ধে ওই মামলা করে। তিনি ২০০৭ সালে জরুরি অবস্থা জারি করে সংবিধান বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ আছে। তিনি সংবিধান জারি করে ওই সময় সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন সিনিয়র বিচারপতিকে গৃহবন্দি ও কমপক্ষে ১০০ বিচারপতিকে বরখাস্ত করেন। তবে ২০১৬ সালে তিনি চিকিৎসার নাম করে দুবাই পাড়ি জমান। তারপর আর দেশে ফেরেন নি। দেশে ফিরলেই তাকে গ্রেপ্তার করা হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ