শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ১০:২০ পূর্বাহ্ন

ভারতকে সুবিধা দিতেই এশিয়া কাপের সূচিতে পরিবর্তন!

ভারতকে সুবিধা দিতেই এশিয়া কাপের সূচিতে পরিবর্তন!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: কথা ছিল, এশিয়া কাপে অংশ নেয়া সব দল একই হোটেলে থাকবে। কিন্তু শেষ সময়ে এসে সিদ্ধান্ত পাল্টায় ভারত। হোটেল গ্রান্ড হায়াত-এ থাকার সিদ্ধান্ত নেয় তারা। আসরে অংশ নেয়া বাকি পাঁচ দেশের থাকার সিদ্ধান্ত হয় হোটেল ইন্টারকন্টিনেন্টালে। দু’টি হোটেলই দুবাইতে।

এবারের এশিয়া কাপের আয়োজন হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু পাকিস্তানের সঙ্গে বৈরী রাজনৈতিক সম্পর্কের কারণে টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করা হয়। তারপরেও আয়োজক ভারতই। তাই, আলাদা হোটেলে থেকে তারা বিশেষ সুবিধা নিচ্ছে কিনা সেটা নিয়ে প্রশ্ন তুলেছিলো খোদ ভারতেরই গণমাধ্যম-মুম্বাই মিরর।

টুর্নামেন্টের সূচি অনুযায়ী, ভারতের গ্রুপের (‘এ’ গ্রুপ) সবগুলো ম্যাচই দুবাইতে। তাই গ্রুপ ‘বি’র দল বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কার মতো তাদের দুবাই থেকে দেড় ঘণ্টার জার্নি করে আবুধাবিতে ম্যাচ খেলতে যেতে হয়নি।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ‘এ’ গ্রুপের রানার্সআপ হলে সুপার ফোরের একটি ম্যাচ খেলতে আবু ধাবিতে যেতে হতো ভারতের। আর গ্রুপ চ্যাম্পিয়ন হলে তাও দরকার হতো না। দুবাই থেকেই টুর্নামেন্ট শেষ করতে পারতো তারা। যদিও ওই সূচি নিয়ে আপত্তি তুলেছিল ভারত। তবে সেটি অন্য কারণে। হংকংয়ের বিপক্ষে ম্যাচের পরেই পাকিস্তানের মোকাবেলা করতে হয়েছে তাদের। এটাই ছিল ভারতের আপত্তির জায়গা।

তবে গ্রুপ পর্ব চলাকালেই সুপার ফোরের সূচিতে পরিবর্তন আনে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্সআপ নির্ধারণের আগেই সূচিতে এমন পরিবর্তন আনায় ব্যাপক সমালোচিত হয়েছে এসিসি। অনেকেই প্রশ্ন তুলেছেন, তবে কী ভারতকে সুবিধা দিতেই এমনটা করা হয়েছ?

প্রশ্ন ওঠার যৌক্তিকতাও আছে। পরিবর্তিত সূচিতে ভারতকে আবু ধাবিতে জার্নির ঝক্কি থেকে মুক্তি দেয়া হয়েছে। কারণ, সুপার ফোরে ভারতের সবগুলো ম্যাচ দুবাইতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ