রবিবার, ২৬ মে ২০১৯, ০৫:০৭ পূর্বাহ্ন

ভারতে ফণীর আঘাতে ১০ জনের মৃত্যু

ভারতে ফণীর আঘাতে ১০ জনের মৃত্যু

নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক : শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে উড়িষ্যা ও উত্তরপ্রদেশে ১০ জনের মৃত্যু হয়েছে। ফণীর প্রভাবে সৃষ্ট বজ্রপাতে উত্তরপ্রদেশে আটজনের মৃত্যু হয়। আর গাছ উপড়ে ও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে উড়িষ্যায় দুজনের মৃত্যু হয়।
ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে উত্তরপ্রদেশের চান্দাওলি জেলায় বজ্রপাতে চার ব্যক্তির মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হন আরও পাঁচজন। একই জেলায় গাছ উপড়ে প্রাণহানি ঘটেছে এক বৃদ্ধ ব্যক্তির।
ওই রাতেই রাজ্যের সোনেভারদা জেলার পান্নুগঞ্জে বজ্রপাতে মারা যান এক তরুণ। এসময় গুরুতর আহত হয় আরও দুজন। পরে ওই দুজনকে হাসপাতালে ভর্তি করা হলে আজ শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
এদিকে উড়িষ্যায় পুরীর সাক্ষীগোপালে গাছ পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আর কেন্দ্রাপাড়ায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে।
ফণীর দাপটে উড়িষ্যায় বহু গাছ উপড়ে গেছে। রাজ্যের বহু এলাকা বিদ্যৎহীন হয়ে পড়েছে। এছাড়া লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলবর্তী বহু গ্রাম। তাছাড়া ফণীর প্রভাবে উড়িষ্যা ছাড়াও পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বর্ষণ হচ্ছে।
উল্লেখ্য, আজ সকাল ৯টার দিকে ২০০ কিলোমিটার বাতাসের বেগে উড়িষ্যায় আঘাত করে ফণী। ভয়াবহ এই ঘূর্ণিঝড় আজ সন্ধ্যার দিকে বাংলাদেশে আঘাত করতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ