সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৭:৫২ অপরাহ্ন

ভিডিও কনফারেন্সে তারেক, ব্যবস্থা নিতে ইসিতে আ’লীগের আবেদন

ভিডিও কনফারেন্সে তারেক, ব্যবস্থা নিতে ইসিতে আ’লীগের আবেদন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ায় দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রোববার (১৮ নভেম্বর) বিকেলে আ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধিদল ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে দেখা করে আবেদনটি জমা দেন।

এর আগে, সকালে ভিডিও কনফারেন্সে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান। এ বিষয়ে খতিয়ে দেখতে ইসির প্রতি অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ইসির সঙ্গে সাক্ষাত শেষে কর্নেল (অব.) ফারুক খান বলেন, দণ্ডপ্রাপ্ত আসামি স্কাইপিতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন বলে জানতে পেরেছি। কিন্তু আদালত বলেছেন, একজন পলাতক আসামি হিসেবে তারেকের বক্তব্য কোথাও প্রচার হবে না। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসনের পদেও থাকতে পারেন না।

তিনি বলেন, তারেক রহমানের স্কাইপিতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ ও বক্তব্য প্রদান নির্বাচন আইনের লঙ্ঘন। এটা হতে পারে না। আশা করি, নির্বাচন কমিশন এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে।

ফারুক খান বলেন, ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের আমরা দেখেছি, সুপ্রিম কোর্টে দিনভর নির্বাচনী প্রচার চালিয়েছেন। এটা আচরণ বিধির লঙ্ঘন। এই লঙ্ঘন নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার প্রয়াস। এটা চলতে থাকলে নির্বাচন আরো প্রশ্নবিদ্ধ হবে। এ বিষয়ে দ্রুত শক্ত পদক্ষেপ নিতে হবে।
এসব অভিযোগের বিষয়ে নির্বাচন কমিশন যথাযথ পদক্ষেপ নেবে বলে আশা করেন এ আওয়ামী লীগ নেতা।

এসময় আওয়ামী লীগের প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পী, রিয়াজুল কবীল কাউসার প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ