বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৭:০৯ অপরাহ্ন

ভোটারশূন্য নির্বাচনের পথে হাঁটছে সরকার: রিজভী

ভোটারশূন্য নির্বাচনের পথে হাঁটছে সরকার: রিজভী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :: গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দেড় শ সাবেক সেনা কর্মকর্তা আওয়ামী লীগের পক্ষে নির্বাচনী কাজ করার যে অঙ্গীকার করেছেন তা কি আচরণ-বিধি ভঙ্গ নয়-এমন প্রশ্ন রেখে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনী আচরণ-বিধি অনুযায়ী প্রধানমন্ত্রী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি। আচরণ-বিধির ১৪ ধারায় বলা আছে, সরকারের সু্বধিাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি তার সরকারি কর্মসূচির সঙ্গে নির্বাচনী কর্মসূচি বা কর্মকাণ্ড যোগ করতে পারবেন না।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সেদিনের অনুষ্ঠানটি সরকারি কোনো কর্মসূচি ছিল না। সরকারের সব ধরনের সুযোগ-সুবিধা ভোগ এবং গণভবনকে ব্যবহার করে প্রধানমন্ত্রীর এ ধরনের কর্মকাণ্ড গ্রহণযোগ্য নির্বাচনকে বিতর্কিত করে তুলেছে। প্রধানমন্ত্রীর এসব নির্বাচনী আইনবিরোধী কর্মকাণ্ডে প্রতীয়মান হয় যে, সরকার একতরফা ও ভোটারশূন্য নির্বাচনের পথেই হাঁটছে।

প্রধানমন্ত্রী নিজে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নির্মাণ করতে দিচ্ছেন না এমন অভিযোগ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দকে নিয়ে কটূক্তি করেছেন তা অরুচিকর, অশ্রাব্য ও উস্কানিমূলক। তফসিল ঘোষণার পর প্রধানমন্ত্রী এ ধরনের বক্তব্য দিতে পারেন না।’

বিএনপির এই নেতা বলেন, দলবাজ নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীর নির্বাচনী আচরণ-বিধি ভঙ্গের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কখনোই সাহসী হতে পারবেন না। মূলত: জাল-জোচ্চুরি-প্রহসনের ভোটের জন্য নির্বাচন কমিশন সরকারকে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে। সুস্পষ্টভাবে প্রধানমন্ত্রী আচরণ-বিধি অমান্য করলেও নির্বাচন কমিশন তাতে কর্ণপাত না করে নির্বাচন নিয়ে সরকারের গোপন মিশনগুলির অসমাপ্ত কাজ সমাপ্ত করছে।

তিনি আরও বলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হককে একটি মিথ্যা মামলায় বিচারিক আদালত সাজা প্রদান করে। এরপর তিনি এই সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে উচ্চ আদালত তাকে মামলা থেকে খালাসের সিদ্ধান্ত প্রদান করে। অথচ কিছু ইলেকট্রনিক মিডিয়া ব্যারিস্টার আমিনুল হকের বিরুদ্ধে উড়ো, অবান্তর ও মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে। এ ধরনের অপপ্রচার সৎ ও দায়িত্বশীল সাংবাদিকতার পরিপন্থী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী সদস্য সাইফুল ইসলাম পটু, আবেদ রাজা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ