বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৮:০০ অপরাহ্ন

মঙ্গলবার দেশে ফিরছেন তামিম

মঙ্গলবার দেশে ফিরছেন তামিম

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ::এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ব্যাটিংয়ের সময়ে চোটাক্রান্ত হওয়া তামিম ইকবালকে অন্তত ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। আগামীকাল দেশে ফিরছেন দেশসেরা এ ওপেনার। এমনটি জানিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

শ্রীলংকাকে গুঁড়িয়ে এশিয়া কাপে বাংলাদেশের উড়ন্ত শুরুর নায়ক নিঃসন্দেহে মুশফিকুর রহিম। শনিবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুশফিকের রানটাই করতে পারেননি লংকানরা।
কিন্তু ম্যাচশেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা থেকে শুরু করে মুশফিক- সবার মুখেই তামিম ইকবাল।

রমিজ রাজাকে মুর্তজা বললেন, তামিমকে আমাদের মনে রাখা উচিত।

দলের প্রয়োজনে হাসপাতাল থেকে ফিরে ফের এক হাতে ব্যাটিংয়ে নেমে যে বীরত্বগাথা রচনা করেছেন তামিম, তা প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে সবাইকে।

তামিমের প্রশংসায় ভেসেছে বিশ্বমিডিয়া। সেদিক থেকে কিছুটা এগিয়ে গেছেন ভারতের ‘আনন্দবাজার পত্রিকা।’ তামিমের প্রশংসায় পঞ্চমুখ দেশটির প্রথম সারির এ গণমাধ্যমটি।

ভারতের পশ্চিমবঙ্গের প্রভাবশালী এ গণমাধ্যম খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। আর তাদের ফেসবুক পেজে এটি প্রকাশের পর হয়েছে ভাইরাল।

‘তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেট মহল’ শিরোনামে করা প্রতিবেদনে উল্লেখ করা হয়, এক হাতে তামিমের ব্যাটিং ঝড় তোলে সামজিকমাধ্যমে।

রিপোর্টে বলা হয়, সাহসিকতা ও দেশপ্রেমের অনন্য নজির তৈরি করলেন তামিম ইকবাল। শেষ উইকেটে শতরানকারী মুশফিকুরের সঙ্গে তার ৩২ রানের বাংলাদেশকে আড়াইশর ওপারে পৌঁছেও দেয়। জয় দিয়ে বাংলাদেশ শুরু করে তাদের এশিয়া কাপ অভিযান।

আনন্দবাজারের ফেসবুক পেজে ভারতীয়রা তামিমের প্রশংসা করে কমেন্টও করেছেন।

সুমন মণ্ডল নামে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন- তামিম শুভেচ্ছা জানাই তোমায়, দেশের হয়ে এই অবদানের জন্য। ভারতীয় বাঙালি হয়েও আরেক বাঙালির জন্য গর্ববোধ করছি। ক্রিকেটবিশ্ব তোমায় অনেক দিন মনে রাখবে। স্যালুট জানাই তোমায়।

সমির নন্দী নামে অপর এক ফেসবুক ব্যবহারকারী বলেন, আমি ভারতীয় বাঙালি হয়ে বলছি- তামিম শনিবার দেশের জন্য যে সাহসিকতা দেখিয়েছ, সত্যি অবাক হয়েছি; স্যালুট তামিম ভাই। সত্যি একেই বলে দেশপ্রেম!

শনিবার শ্রীলংকার বিপক্ষে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে লাকমলের বলে বাঁহাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। হাসপাতালে স্ক্যান করানো হলে জানা যায় হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে।

এদিকে পাঁজরের ব্যথা ভুলে ইনিংসের শেষভাগে ঝলসে উঠেছিলেন মুশফিকুর রহিম।

ম্যাচসেরার পুরস্কার হাতে তিনি বলেন, ‘তামিমকে আবার ব্যাটিংয়ে নামতে দেখে খুবই অবাক হয়েছিলাম।

ওকে যখন ভাঙা হাতে ক্রিজে আসতে দেখলাম, সেটি আমাকে তামিম ও দেশের জন্য কিছু করতে দারুণ উজ্জীবিত করেছিল। আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করেছি, সেটি কাজে লেগেছে। তামিম দলের প্রতি, খেলার প্রতি যে নিবেদন দেখিয়েছে- সেটি দারুণ ব্যাপার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ