রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৪৬ অপরাহ্ন

মত পাল্টালেন মুহিত, ‘আবুসিনা ছাত্রাবাস হবে মিউজিয়াম’

মত পাল্টালেন মুহিত, ‘আবুসিনা ছাত্রাবাস হবে মিউজিয়াম’

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: সিলেট নগরের চৌহাট্টা এলাকায় শতাধিক বছরের ঐতিহ্যবাহী স্থাপনা আবুসিনা ছাত্রাবাস নিয়ে ক্ষোভ ঝাড়ার পর এবার মুহিত নিজের মত পাল্টেছেন। বলেছেন, এটি সংরক্ষণ করা দরকার। এখানে মিউজিয়াম তথা জাদুঘর নির্মাণ করা হবে।

একই সঙ্গে তিনি নির্মাণাধীন ২৫০ শয্যার সিলেট সদর হাসপাতালের জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা ও আন্দোলনকারীদের সমন্বয়ে আলাদা জায়গা খুঁজতে বলেছেন।

রবিবার সকালে আবুল মাল আবদুল মুহিত আবুসিনা ছাত্রাবাস পরিদর্শনে যান। এসময় জালালাবাদ এসোসিয়েশন এর সদ্য সাবেক সভাপতি সি এম তোফায়েল সামি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, গবেষক এ কে শেরাম, ভাষাসৈনিক মতিন উদ্দিন যাদুঘর-এর প্রতিষ্ঠাতা ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস) এর সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সেইভ দ্য হেরিটেজ এন্ড এনভায়রোমেন্ট সিলেট প্রধান সমন্বয়ক আব্দুল হাই আল হাদী, কিডনি ফাউন্ডেশন সিলেটের প্রধান নির্বাহী ফরিদা নাসরিন, লিটল ম্যাগাজিন মেঠোসুর সম্পাদক বিমান তালুকদার, চারণ সাংস্কৃতিক সংঘের রুবাইয়াৎ আহমেদ, শাহী ঈদগাহ-এর মোতয়াওয়াল্লী আলহাজ জহির বক্ত, উদীচী সিলেট-এর সভাপতি এনায়েত হাসান মানিক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নগরের কেন্দ্রস্থলে থাকা ব্রিটিশ ও আসাম স্থাপত্যরীতির এই ঐতিহাসিক ভবন আবুসিনা ছাত্রাবাস। প্রায় ১৩৭ বছরের এই প্রত্নতাত্তিক নিদর্শন ধ্বংস করে হাসপাতাল নির্মাণের বিরোধিতা করে আন্দোলনের ডাক দিয়েছিলেন সিলেটের বিশিষ্টজনেরা। তারা এটি সংরক্ষণ ও সংস্কার করার জন্য অবস্থান কর্মসূচি, মানববন্ধন করেন। সর্বশেষ বিশিষ্ট শত নাগরিক একটি বিবৃতি দেন।

এদিকে, চলতি মাসের প্রথমদিকে সিলেট সফরকালে এই বিরোধিতার জন্য ক্ষুব্ধ হয়ে সাবেক অর্থমন্ত্রী মুহিত বলেন, হাসপাতালের জায়গায় হাসপাতাল হচ্ছে। যারা এর বিরোধিতা করছেন তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া উচিত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ