বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০২:৪২ পূর্বাহ্ন

মনসুর-মোকাব্বির শপথের পথে, বহিষ্কারের পথে গণফোরাম

মনসুর-মোকাব্বির শপথের পথে, বহিষ্কারের পথে গণফোরাম

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :মার্চ মাসের প্রথম দিকে শপথ নিচ্ছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের প্রার্থী হয়ে জয়ী সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান। তবে এখনও জোটের সিদ্ধান্তেই অটল গণফোরাম। জোটের সিদ্ধান্তের বাইরে গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে দলটি।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের শুরু থেকে জড়িত ছিলেন সুলতান মোহাম্মাদ মনসুর। ৩০ ডিসেম্বরের নির্বাচনে গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন তিনি। এছাড়া গণফোরামের উদীয়মান সূর্য প্রতীক নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচন করে জয়ী হন দলটির প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান।

এসময় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে বিজয়ীদের শপথ না নিতে বলে ঐক্যফ্রন্ট। তবে শুরু থেকেই এ সিদ্ধান্তের বিপক্ষে মত দেন জয়ী দুই নেতা। এ নিয়ে জোটের সঙ্গে বেশ দূরত্ব তৈরি হয় তাদের। পরবর্তীতে সুলতান মনসুরকে ঐক্যফ্রন্টের কোনো বৈঠকে আর দেখা যায়নি। বুধবার গণমাধ্যমকে জানিয়েছেন, মার্চের ১৫ তারিখের মধ্যে তিনি শপথ নেবেন।

একই কথা জানিয়েছেন মোকাব্বির খানও। তিনি বলেন, মার্চের প্রথমদিকে শপথ নেওয়ার সম্ভাবনা আছে। বিরোধী দলীয় সাংসদ হিসেবে যতটুকু ভূমিকা রাখা যায় চেষ্টা থাকবে।

এদিকে, গণফোরাম সূত্র জানায়, শপথের ব্যাপারে দল নয়, শুধু বিজয়ী দুই প্রার্থীই ইতিবাচক। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে দল থেকে বহিষ্কার হতে পারেন তারা।

এ বিষয়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু গণমাধ্যমকে বলেন, আমরা বারবার এটার প্রতিবাদ করেছি। দলীয় সিদ্ধান্তের মধ্যেই তাঁদের সিদ্ধান্ত নিতে হবে। এর বাইরে গেলে দল তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। আমরা বিশ্বাস করি, এটা জাতির সঙ্গে প্রতারণা হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীকে বিএনপির ছয়জন ও গণফোরামের দুজন নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ