মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৫:৩২ পূর্বাহ্ন

মনোনয়নপত্র কিনলেন সাবেক গভর্নর ড. ফরাস উদ্দীন

মনোনয়নপত্র কিনলেন সাবেক গভর্নর ড. ফরাস উদ্দীন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন ফরাসউদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন ফরাসউদ্দিন
একাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ ( চুনারুঘাট ও মাধবপুর উপজেলা) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার আশায় দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন হবিগঞ্জ-৪ ( চুনারুঘাট ও মাধবপুর উপজেলা) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

রোববার বেলা ১১টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে গিয়ে সিলেট বিভাগীয় বুথ থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ওই বুথের দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রেজাউল হাফিজ ফরাসউদ্দিনের এই মনোনয়ন ফরম কেনার কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে আগেই জানা গিয়েছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক এ গভর্নর। তবে তখন শোনা গিয়েছিল তিনি প্রার্থী হতে পারেন সিলেট-১ আসনের। তবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এই আসন থেকে প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করায় তিনি হবিগঞ্জ-৪ আসন থেকে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, ‘অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত আমার একজন শ্রদ্ধেয়জন, তিনি সিলেট-১ আসনের প্রার্থী হতে সম্মতি প্রকাশ করেছেন। তাই এই আসনে আমার নির্বাচন করা ঠিক নয়। কিন্তু নির্বাচন করার জন্য আমি জন্য প্রস্তুত। জননেত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন দেন তাহলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো, ইনশাল্লাহ।’

ফরাসউদ্দিন ১৯৪২ সালের ১৮ এপ্রিল তৎকালীন ব্রিটিশ ভারতের আসাম প্রদেশের সিলেট জেলার হবিগঞ্জ মহকুমার (বর্তমান বাংলাদেশের সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার) মাধবপুরের নয়াপাড়া ইউনিয়নের রতনপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

শিক্ষা জীবন শুরু করেন রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (বর্তমান নাম) থেকে এবং স্কুল জীবন শুরু হয় গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়, ধর্মঘর থেকে তারপর কলেজ জীবন মনতলা সরকারি কলেজ এবং তারপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ফরাসউদ্দিন বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক ‘বাংলাদেশ ব্যাংক’-এর সপ্তম গভর্নর। ১৯৯৮ সালের ২৪ নভেম্বর গভর্নর হিসাবে দায়িত্ব নেন তিনি। ২০০১ সালের ২২ নভেম্বর পর্যন্ত এই দায়িত্ব পালন করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব ছিলেন ফরাসউদ্দিন।

হবিগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী। তিনি নৌকা মার্কায় নির্বাচিত হয়েছেন। এর আগে এই আসনে টানা সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য গত ৮ নভেম্বর বৃহস্পতিবার তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তফসিল অনুসারে, আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ করা হবে। ১৯ নভেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২২ নভেম্বর। ২৯ নভেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ভোটগ্রহণ ২৩ ডিসেম্বর।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ