মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৪ অপরাহ্ন

মরেও স্বপদে বহাল সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের ভাইস প্রিন্সিপাল!

মরেও স্বপদে বহাল সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের ভাইস প্রিন্সিপাল!

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের ভাইস প্রিন্সিপালের দায়িত্ব পালন করছেন চার বছর আগে মৃত্যুবরণকারী আবুল কালাম আজাদ।

২০১৫ সালের ১৫ জুন তিনি ইন্তেকাল করলেও এখন পর্যন্ত স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

মৃত ব্যক্তির স্বপদে বহাল থাকার বিষয়টি একদিকে যেমন হাস্যকর পরিস্থিতিতে ফেলছে অপরদিকে ওয়েব সাইট থেকে নাম্বার সংগ্রহ করে কল দিয়ে বিরম্বনায় পড়তে হচ্ছে অনেক ভিজিটরকে।

শুধু কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রেরই নয়, জেলা-উপজেলাসহ সরকারের গুরুত্বপূর্ণ অনেক কার্যালয়ের ওয়েব সাইটের এমন দশা।

সম্প্রতি সিলেটের জৈন্তাপুর উপজেলা প্রশাসনের ওয়েব সাইট নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

অনুসন্ধানে দেখা গেছে, সিলেট সদর উপজেলার ওয়েব সাইটে কর্মচারীবৃন্দের তালিকায় নাম ও পদের সাথে যোগাযোগের জন্য কোনো নাম্বার উল্লেখ নেই।

একমাত্র ষাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটরের নাম ও পদবীর সাথে যোগাযোগের জন্য নাম্বার দেয়া থাকলেও সহকারি পরিদর্শকসহ অন্যান্য উচ্চমানের কর্মচারীদের সাথে যোগাযোগের জন্য কোনো নাম্বার দেয়া নেই।

এদিকে সিলেট সদর উপজেলা নির্বাচন অফিসার দক্ষিণ সুরমায় কর্মরত আছেন। এক উপজেলায় কর্মরত থেকেও তিনি কীভাবে সিলেট সদর উপজেলার নির্বাচন অফিসারের দায়িত্ব পালন করেন। এনিয়েও রীতিমতো হাস্যকর আর বিরম্বনায় পড়ছেন অনেকেই।

তানজিদা আফরিন ছন্দা মাস কয়েক আগে বদলী হয়ে বর্তমানে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচন অফিসে কর্মরত আছেন। তবুও তার নাম রয়ে গেছে সিলেট সদর উপজেলার ওয়েব সাইটে।

অনুসন্ধানে উঠে এসেছে সরকারি গুরুত্বপূর্ণ কার্যালয়ের ওয়েব সাইটের এমন চিত্র।

জানা যায়, সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের ওয়েব সাইটে কম্পিউটার কোর্সে ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ভিজিট করেন নগরীর শিবগঞ্জ বাজারের জসিম শিকদার নামের এক ব্যবসায়ী।

ভর্তি সংক্রান্ত বিষয়ে জানার জন্য ওয়েব সাইট থেকে নাম্বার নিয়ে ভাইস প্রিন্সিপাল মোহাম্মদ আবুল কালাম আজাদের ০১৫৫৮৩৯৪২৩৭ এই নাম্বারে কল দিলে বছর বছর চারেক আগে তিনি মারা যান বলে ফোন রিসিভকারী একজন জানান।

পরে তিনি ওয়েব সাইটে থাকা প্রিন্সিপাল আবদুল্লাহ আল হোসাইনের ০১৭১৮১৩১৮৮৭ এই নাম্বারে কল দিলে জনৈক নারী রং নাম্বার বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

বিষয়টি জানতে এই প্রতিবেদক কল দেন সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের প্রিন্সিপাল আবদুল্লাহ আল হোসাইনের মুঠোফোনে। নরসিংদীর জনৈক মহিলা ফোন রিসিভ করে বলে আপনি হয়তো ভুল নাম্বারে ডায়াল করেছেন।

পরে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের ভাইস প্রিন্সিপাল মোহাম্মদ আবুল কালাম আজাদের মুঠোফোনে কল দিলে তার মেয়ে তিশা ফোন রিসিভ করেন।
তিনি বলেন-আমার আব্বু ২০১৫ সালের ১৫ জুন মারা গেছেন। তিনি মারা যাওয়ার পর আমরা ফরিদপুরে চলে আসি।

এব্যাপারে জানতে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিনের মুঠোফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেন নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ