বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:০৬ অপরাহ্ন

মাদক ঠেকাতে সিলেটে হার্ডলাইনে আইন-শৃঙ্খলা বাহিনী

মাদক ঠেকাতে সিলেটে হার্ডলাইনে আইন-শৃঙ্খলা বাহিনী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:ভারতের সঙ্গে সিলেটের ছয় উপজেলার সীমান্ত রয়েছে। এ কারণে ওপার থেকে চোরাকারবারিরা এপারে নিয়ে আসছে মাদক। সীমান্ত হয়ে আসা এসব মাদক ছড়িয়ে পড়ছে জেলা শহরসহ বিভিন্ন এলাকায়।
তবে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে সাম্প্রতিক সময়ে অনেকটাই কমে এসেছে মাদক চোরাচালান। পুলিশ বলছে, সিলেটের সীমান্ত এলাকাকে মাদকের নিরাপদ রুট হিসেবে গড়ে উঠতে দেয়া হবে না।
এক্ষেত্রে তারা ‘জিরো টলারেন্স’ নীতিতে রয়েছেন। সম্প্রতি বেশ কয়েকজন চোরাকারবারিও গ্রেফতার হয়েছে। উদ্ধার হয়েছে মাদকদ্রব্য। একই সঙ্গে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন ২১ মামলার আসামি ফজর আলী। পুলিশ জানায়, ২ সেপ্টেম্বর রাতে তাকে নিয়ে মাদক উদ্ধারে গেলে তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা যান ফজর আলী। সর্বশেষ দুই দিনে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বিভিন্ন উপজেলা থেকে অন্তত ১৫ জন চোরাকারবারি গ্রেফতার হয়েছেন।
এদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১১৫৫ পিস ইয়াবা, ১ লাখ ২০ হাজার শলাকা বিদেশি সিগারেট ও বিড়ি, ৪২ বোতল অফিসার চয়েস এবং দেড়শত পুড়িয়া গাঁজা।
জব্দ করা হয়েছে মাদক পরিবহনে ব্যবহৃত দুটি গাড়ি। র‌্যাব-০৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো. মনিরুজ্জামান বলেন, মাদক উদ্ধার ও জড়িতদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, মাদকের বিরুদ্ধে এসএমপি জিরো টলারেন্স নীতিতে রয়েছে। যারা মাদক বিক্রির সঙ্গে জড়িত আছে, তাদের গ্রেফতারে বিভিন্ন থানা এলাকায় অভিযান চলমান আছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হচ্ছে।
সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ভারতের সঙ্গে জেলার ছয়টি থানার সীমান্ত এলাকা রয়েছে। তবে কোনো থানাকে মাদকের নিরাপদ রুট হিসেবে গড়ে উঠতে দেয়া হবে না। এ জন্য জেলা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ