বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:৫৫ অপরাহ্ন

মাল্টায় পররাষ্ট্রমন্ত্রীকে গণসংবর্ধনা

মাল্টায় পররাষ্ট্রমন্ত্রীকে গণসংবর্ধনা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক;মাল্টার গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসীদের সঠিক সেবা নিশ্চিতের তাগিদে দূতাবাস নামে অ্যাপস চালুর পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সম্প্রতি আওয়ামী লীগ এবং প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাল্টা গিজিরা শহরের একটি হলে সম্প্রতি এ সংবর্ধনা দেয়া হয় পররাষ্ট্রমন্ত্রীকে। এসময় প্রবাসীদের সঠিক সেবা প্রদান করতে তিনি নির্দেশ দেন।

মাল্টা আগমন উপলক্ষে দেশটির গিজিরা শহরে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা ফরেন মিনিস্টার কারমেলো আবেলা ও তার সহধর্মিণীসহ গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন এবং মাল্টার বিভিন্ন শহরের মেয়র-কাউন্সিলর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

লন্ডনে দূত সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড.আবুল কালাম আব্দুল মোমেন মাল্টায় দুই দেশের মধ্যে নিয়মিত দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন। বৈঠকে কূটনীতিকদের প্রশিক্ষণ বিষয়ে চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

এছাড়াও মাল্টা সরকারের সঙ্গে নির্দিষ্ট বৈঠকে দ্বিপক্ষীয় পলিটিক্যাল কনসালটেশন বিষয়ে সমঝোতা চুক্তির মধ্যদিয়ে উভয় দেশের সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে বলেও উল্লেখ করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি কাজেম আলী স্বপন, সাধারণ সম্পাদক আপেল আমিন কাউসারসহ আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাল্টার পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও প্রবাসীদের সঙ্গে আমাদের বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে। ভবিষ্যতে বাংলাদেশের সঙ্গে এ সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ