শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৭:৫৯ অপরাহ্ন

মাশরাফি ম্যাজিকে কুমিল্লা কুপোকাত

মাশরাফি ম্যাজিকে কুমিল্লা কুপোকাত

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: তামিম ইকবাল ফিরলেন ব্যক্তিগত ৪ রানে। খানিকবাদে ইমরুল কায়েসও আউট। সেই ওভারেই ড্রেসিংরুমে ফেরত এভিন লুইস। এই তিনটি উইকেটই মাশরাফি বিন মুর্তজার শিকার! মাঝে শোয়েব মালিককে ফেরালেন শফিউল। কুমিল্লার ধস ঠেকাতে এলেন অধিনায়ক স্টিভেন স্মিথ। তাকেও শূন্য রানে ফিরিয়ে দিলেন মাশরাফি। ম্যাচে সেটা তার চতুর্থ উইকেট! কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৮ রানে ৫ উইকেট হারিয়ে সেই যে মাটিতে গড়ালো আর মাথা তুলে দাড়াতে পারলো না। ইনিংস শেষ তাদের ৬৩ রানে। পুরো ওভারও খেলতে পারলো না তারা।

যে ইনিংসে শুরুর ছয় ব্যাটসম্যান সিঙ্গেল ডিজিটে আউট। যে ইনিংসে শুরুর পাঁচ উইকেটের মধ্যে চারটিই মাশরাফির। একপ্রান্ত থেকে টানা চার ওভার বল করে গেলেন রংপুর রাইডার্সের অধিনায়ক। তার বোলিং বিশ্লেষণ দেখে যে কোন বোলার ঈর্ষায় ভুগতে পারেন; ৪ ওভারে ১ মেডেন ১১ রানে ৪ উইকেট। সবমিলিয়ে ১৮টি ডটবল! বিপিএলের ইতিহাসে তো বটেই টি-টুয়েন্টির ক্যারিয়ারে এটি মাশরাফির সেরা বোলিং। আগেরটা ছিলো ১৯ রানে ৪ উইকেট।

তার ৪ ওভারের এই স্পেলই ম্যাচের গতিপ্রকৃতি স্থির করে দেয়। মাশরাফি কুমিল্লার ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙ্গে দিলেন। ভিক্টোরিয়ান্সদের ইনিংস হাড় জিরজিরে কঙ্কাল ওতেই!

একসময় আশঙ্কা জাগে বিপিএলের সর্বনিন্ম রানের নুতন লজ্জার রেকর্ড বোধকরি কুমিল্লার শরীরেই দাগ লাগাচ্ছে। শহীদ খান আফ্রিদির ১৮ বলে ২৫ রানের ইনিংস কুমিল্লাকে সেই লজ্জা থেকে বাঁচায়। দলের বাকি আর কেউ দুই অঙ্কের ঘরেও পৌছাতে পারলো না!

বিপিএলে সর্বনিন্ম রানের তালিকায় কুমিল্লার ৬৩ রানের এই ইনিংস চতুর্থ স্থানে। তবে বিপিএলে এটাই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সর্বনিম্ম রানের স্কোর।

কুমিল্লার ৬৩ রানে গুটিয়ে যাওয়ার ইনিংস অবশ্য একটা তথ্য ঠিকই জানিয়ে দিলো কাগজে-কলমে দলের ব্যাটিং নিয়ে এই দলের অনেক বেশি চোটপাট থাকলেও ২২ গজে এখনো অনেক ‘হোমওয়ার্ক’ বাকি তাদের!

টসে জয়ী রংপুর অধিনায়ক মাশরাফির করা প্রথম বলই জানিয়ে দিলো-এটা হতে যাচ্ছে তার ম্যাচ। গুডলেন্থে পড়া বলাটা একটু বেশি উচ্চতাও পেলো। তামিম ইকবাল ব্যাট চালালেন। কিন্তু ব্যাটে-বলে হলো না। পুরোদুস্তর পরাস্ত।

পরের বলেই তামিম সামনে বেড়ে ব্যাট চালালেন। যাকে বলে চোখ বন্ধ করে আন্ধা শটস খেলা। স্পষ্ঠত বোঝা গেল প্রথম বলে পরাস্ত হয়ে মেজাজ হারিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক। সেই মেজাজ হারানোতেই খানিকবাদে তামিম ইকবাল তার উইকেট হারালেন।

এবং তাকে অনুসরণ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাকি ব্যাটসম্যানরা এলেন আর গেলেন!

সংক্ষিপ্ত স্কোর: কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ৬৩/১০ (১৬.২ ওভারে, তামিম ৪, লুইস ৮, ইমরুল ২, স্মিথ ০, মালিক ০, আনামুল ২, আফ্রিদি ২৫, সাইফুদ্দিন ৭, মেহেদি ৬, আবু হায়দার ৫, শহীদ ০, মাশরাফি ৪/১১, নাজমুল অপু ৩/২০, শফিউল ২/৮)

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ