সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৯:৫০ পূর্বাহ্ন

মূল সড়কে নয়, বাইলেনে চলবে রিকশা: মেয়র আতিক

মূল সড়কে নয়, বাইলেনে চলবে রিকশা: মেয়র আতিক

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক:ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মূল সড়কে রিকশা চলাচলের সিদ্ধান্ত বহাল রয়েছে। তবে বাইলেনে রিকশা চলাচল করতে পারবে। আর যেখানে বাইলেন নেই, সেখানে ভেতরের সড়ক দিয়ে রিকশা চলাচল করবে।

বুধবার দুপুরে গুলশানে নগরভবনে রিকশা মালিক, চালক প্রতিনিধি এবং ওয়ার্ড প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

উদাহরণস্বরূপ তিনি বলেন, কুড়িল থেকে রামপুরা পর্যন্ত বাইলেন আছে। একটি রিকশা যদি কুড়িল থেকে রামপুরা যেতে চায়, তাহলে বাইলেনে দিয়ে যেতে হবে। আর যেখানে বাইলেন নেই সেখানে ভেতরের রাস্তা দিয়ে যাবে। তবে কুড়িল রোডের শেষ প্রান্তে রিকশা ইউটার্ন নিতে পারবে। পাশাপাশি রামপুরা ব্রিজও ব্যবহার করতে পারবে।

তিনি বলেন, রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচল নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বহালের পাশাপাশি অবৈধ রিকশা ও গ্যারেজ শনাক্ত করতে বৈধ রিকশাগুলোকে কিউআর কোড করে দেয়া হবে।

‘এটার যেন নকল না হতে পারে, সে জন্য সর্বোচ্চ উন্নত প্রযুক্তি ও প্রযুক্তিবিদদের কাজে লাগানো হবে। চালকদের ডাটাবেস তৈরি করে ওয়ার্ডভিত্তিক রিকশা চালকদের জন্য বিভিন্ন রঙের ড্রেসও দেয়া হবে।’

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনে দুই হাজার ৩০০ কিমি রাস্তা আছে। এর মধ্যে মাত্র ১৫ কিমি সড়কে রিকশা বন্ধ করে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য মূল সড়কেও রিকশা বন্ধ করে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ