বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৫৬ পূর্বাহ্ন

“মেসির সঙ্গে আজীবন চুক্তি করতে যাচ্ছে বার্সেলোনা!”

“মেসির সঙ্গে আজীবন চুক্তি করতে যাচ্ছে বার্সেলোনা!”

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:ঠিক ১৩ বছর বয়সে বার্সেলোনায় পাড়ি জমান লিওনেল মেসি। সেই ২০০১ থেকে শুরু, এখনও পর্যন্ত খেলছেন কাতালানদের নীল-মেরুন জার্সি গায়ে চাপিয়ে। বার্সেলোনার যুব দল ছেড়ে প্রধান দলের হয়ে খেলা শুরু করেন ২০০৪ সালে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি মেসিকে। একের পর এক রেকর্ড বুটের তলায় মাড়িয়েছেন, বার্সেলোনাকেও এনে দিয়েছেন একের পর এক সাফল্য।

বার্সার ইতিহাসের সেরা ফুটবলার তো বটেই, ফুটবল ইতিহাসেরও অন্যতম সেরা ফুটবলার ধরা হয় এই আর্জেন্টাইন সুপারস্টারকে। ক্যারিয়ারের শুরুটা ন্যু-ক্যাম্পের একাডেমি থেকে, তবে দেখতে দেখতে বয়সটা ছুঁয়েছে ৩২ এর কোটা। ভবিষ্যতের কথা তাই ভাবতেই হচ্ছে মেসিকে। তবে দলের সেরা তারকাকে নির্ভারই রাখতে চাইছে ক্লাব, তাকে দিতে যাচ্ছে আজীবন চুক্তির প্রস্তাব। অর্থাৎ যতদিন চাইবেন ততদিনই বার্সেলোনায় খেলতে পারবেন মেসি।

২০১৭ সালে একই রকম চুক্তি করা হয়েছিল আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গেও। তবে শেষ পর্যন্ত এর পরের বছরই বার্সা ছেড়ে জাপানের পাড়ি জমিয়েছিলেন ইনিয়েস্তা। বয়সের ভার নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ক্লাবে বোঝা হয়ে থাকতে চাননি ইনিয়েস্তা। বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ জানিয়েছেন, ‘মেসিকে আমরা আজীবনের জন্য চুক্তির প্রস্তাব দেয়ার কথা ভাবছি। যেমনটা আমরা দিয়েছিলাম ইনিয়েস্তাকে।’

৩২ বছর বয়সী মেসি হয়তো আর বেশিদিন ব্লু-গ্রানাদের সার্ভিস দিতে পারবেন না। সেকারণেই মেসি পরবর্তী যুগ নিয়েও ভাবতে শুরু করেছে বার্সেলোনা। বার্সা প্রেসিডেন্ট বললেন, ‘আমি আশা করি মেসি এখনো অনেক বছর আমাদের হয়ে খেলবে। তবে একজন প্রেসিডেন্ট হিসেবে আমাকে ক্লাব নিয়ে ভাবতেই হবে। তাই মেসি পরবর্তী যুগ নিয়েও ভাবছি আমরা।’

তবে ঠিক কবে নাগাদ মেসি এই আজীবন চুক্তি স্বাক্ষর করবেন এমন সংবাদ নিশ্চিত করে দিতে পারেনি স্প্যানিশ গণমাধ্যমগুলো। নতুন মৌসুমের আগেই মেসির সঙ্গে আজীবন চুক্তি স্বাক্ষর করতে পারে বার্সেলোনা। আর এবারই মেসিকে প্রায় ৫০ মিলিয়ন বার্ষিক বেতনের চুক্তির প্রস্তাব করবে ক্লাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ