সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৮:৩৪ অপরাহ্ন

মেসি নয়, ব্যালন ডিঅর প্রাপ্য ছিল ইনিয়েস্তার!

মেসি নয়, ব্যালন ডিঅর প্রাপ্য ছিল ইনিয়েস্তার!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২২ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা থেকে বিদায় নিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। শুক্রবার আনুষ্ঠানিকভাবে বার্সাকে বিদায় জানিয়েছেন তিনি। তার নয়নভেজা বিদায় স্তব্ধ করেছে বিশ্বের কোটি ফুটবল অনুরাগীদের।

ব্যতিক্রম নন, রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। মাঝমাঠের তুখোড় সৈনিকের বিদায় ছুঁয়ে গেছে তার হৃদয়ও। যিনি মনে করেন, ক্যারিয়ারে এ স্প্যানিশ মিডফিল্ডারের ব্যালন ডিঅর পুরস্কার প্রাপ্য ছিল।

চলতি মৌসুম শেষেই ক্যাম্প ন্যু ছাড়বেন ইনিয়েস্তা। প্রিয় ক্লাবের বিপক্ষে খেলবেন না বলে বিদায় নিচ্ছেন ইউরোপ থেকেই। নতুন অভিযান শুরু করবেন চীনে। এতে খুশি হওয়ার কথা জিদানের। কারণ, তাকে নিয়ে আর আলাদা করে পরিকল্পনা আঁটতে হবে না রিয়ালকে।

কিন্তু ফরাসি কিংবদন্তির কণ্ঠে ভিন্ন সুর, আপনি যদি ফুটবল পছন্দ করেন তা হলে তার বিদায় মেনে নেয়া কঠিন। আমি তাকে কখনও বার্সার ফুটবলার মনে করিনি। গোটা ফুটবল জগতের খেলোয়াড় ভেবেছি। যে ফুটবলে নতুন যুগের সূচনা করেছিল, যার পায়ে অসংখ্য রূপকথার গল্প রচিত হয়েছে।

তিনি বলেন, এ মুহূর্তে তাকে প্রশংসায় ভাসানো ছাড়া সান্ত্বনা দেয়ার মতো কিছু নেই। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি। ভবিষ্যত সময়টা সে সুখ-শান্তিতে কাটাক এ প্রত্যাশা করি।

ইনিয়েস্তার ক্যারিয়ারজুড়ে খেলেছেন নান্দনিক ফুটবল। মাঝ মাঠে প্রতিনিয়ত উপহার দিয়েছেন বিস্ময়। কাতালানদের জিতিয়েছেন ৩১টি শিরোপা। বিশ্ব মঞ্চের শিরোপা এনে দিয়ে দেশের মানুষকে ভাসিয়েছেন আনন্দের জোয়ারে। তাই বিদায়ের পরপরই ফুটবল অঙ্গনে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে-তার কি ব্যালন ডিঅর পাওয়া উচিত ছিল না?

জবাব দিয়েছেন জিদান, যে দলের সব স্বপ্ন পূরণ করে, সে-ই ব্যালন ডিঅর পায়। আমি এমন একজনকে নিয়ে কথা বলছি, সে প্রতিটি স্বপ্ন ছুঁয়েছে। তার ব্যালন ডিঅর পুরস্কার প্রাপ্য ছিল। বিশেষ করে ২০১০ সালে। সেবার স্পেনকে বিশ্বকাপ জিতিয়েছিল ও।

ওই বছর ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কারটি জিতেছিলেন লিওনেল মেসি। তবে এটা স্পষ্ট যে, সেটি প্রাপ্য ছিল ইনিয়েস্তার!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ